মোড়েলগঞ্জে তরমুজ ও শশা গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জ পল্লীতে এক আসহায় দরিদ্র কৃষকের ক্ষেতের প্রায় ৩ শ তরমুজ ও শশা গাছ উপড়ে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।
ঘটনাটি ঘটেছে রোববার রাতে উপজেলার দেবরাজ গ্রামে।পঞ্চকরণ ইউনিয়নের ওই গ্রামের মৃত, আ. আহাদ শেখের ছেলে জাকির হোসেন শেখ জানান, দীর্ঘদিন ধরে কৃষি কাজ করে জীবীকা নির্বাহ করে আসছেন। প্রতি বছরের ন্যায় এবছরও তিনি তার কৃষি ক্ষেতে তরমুজ ও শশার চাষাবাদ করেছেন।
বর্তমানে তার ক্ষেতের তরমুজ ও শশা গাছে ফুলও ফল ধারন করেছে। প্রতিদিন সকাল থেকে রাত ১০ টা/১১ টা পর্যন্ত তিনি তার ক্ষেতের পরিচর্জা করে থাকেন। ঘটনার দিন রোববার রাত সাড়ে ১০ টার দিকে ক্ষেতের কাজ করে বাড়িতে যান। কৃষক জাকির শেখ পরের দিন সোমবার সকালে ক্ষেতে গিয়ে দেখতে পান তার ক্ষেতের প্রায় ৩শ টি তরমুজ এবং শশা গাছ কে বা কারা মাটি থেকে উপড়ে ফেলেছে।
কৃষক জাকির ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারকে অবহিত করেন এবং চেয়ারম্যানের পরামর্শে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পাঁচগাঁও ফাড়ি পুলিশের ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। ফাড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।
এ বিষয়ে উপজেলা উপসহকারী কৃষি আফিসার দিপঙ্কর সমাদ্দার বলেন, ঘটনাটি দুখঃজনক। তিনি প্রতি সপ্তাহে কমপক্ষে একবার কৃষক জাকিরের ক্ষেত পরিদর্শন করে তরমুজ চাষে উদ্বুদ্ধ করার পাশাপশি প্রযুক্তিগত সহায়তা দিয়ে আসছেন বলে জানান।
এ সর্ম্পকে ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, কৃষক জাকিরের তরমুজ ও শশা গাছ উপড়ে ফেলার খবর শুনেছি। দুর্বৃত্তদের চিহিৃত করার জোর দাবি জানাচ্ছি প্রশাসনে প্রতি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.