মোড়েলগঞ্জে ড্রেজারের পাইপ ভাংচুরের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

 


মোড়েলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে এক ড্রেজার মালিকের বালু সরবরাহ করার পাইপ ভাংচুর ও কিছু পাইপ জোরপূর্বক নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।
রবিবার বেলা ১১টার দিকে খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী বাজার সংলগ্ন মো. ছগীর বয়াতীর বাড়িতে বালু সরবরাহ করার সময় কয়েকজন চৌকিদার ও চেয়ারম্যানের সহযোগীরা বেপরোয়াভাবে বালু সাপ্লাইয়ের পাইপ ভাংচুর করে। ইউনিয়ন চেয়ারম্যান মো. সাইদুর রহমানের নির্দেশে পাইপ ভাঙচুরের ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন ড্রেজার মালিক মো. লোকমান বয়াতী।
লোকমান বয়াতী অভিযোগ করে বলেন, ইতোপূর্বে তার নিকট ফুট হিসেবে চাঁদা চাওয়া হয়েছে। চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় তার অনেক পাইপ ভেঙ্গে ফেলেছে। কিছু পাইপ নিয়ে গেছে। বালু সরবরাহ বন্ধ করে দিয়েছে। এতে তার প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, চাঁদা চাওয়ার কোন কারণ নেই। যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার কারনে চৌকিদার পাঠিয়ে পাইপ অপসারণ করে কিছু পাইপ পরিষদে নেওয়া হয়েছে। তবে, শ্রমিক আলী হোসেন, আব্দুল আহাদ শেখ ও স্থানীয়রা বলেন, ওই সড়কে বর্তমানে কোন প্রকার যানবাহন চলাচল করেনা। পানি উন্নয়ন বোর্ডের উন্নয়ন কাজ চলছে।
ইউনিয়ন চেয়ারম্যান বা পরিষদের চৌকিদার বালু সরবরাহের পাইপ ধ্বংস করার বিচারিক ক্ষমতা রাখেন কিনা জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে জানতে আইনের বই দেখতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.