মোড়েলগঞ্জে ইটভাটার শ্রমিকের নদীপথে যাত্রা, প্রশাসনের হস্তক্ষেপ

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: করোনা সতর্কতা উপেক্ষা করে বরিশাল থেকে সাতক্ষীরার উদ্দেশে রাতের আধারে নৌপথে রওয়ানা হয়েছেন ১৯৫ জন ইটভাটা শ্রমিক।

আজ শনিবার বিকেলে তারা মোড়েলগঞ্জের পানগুছি নদীতে প্রবেশ করলে কোস্ট গার্ডের টহল দল শ্রমিকসহ নৌযান দুটি থামিয়ে দেয়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায় কোস্ট গার্ড।

এ সম্পর্কে জাহাজে থাকা শ্রমিক সরদার জাহাঙ্গীর আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বরিশাল লকডাউন থাকায় তারা গতকাল শুক্রবার রাত ১১টায় লাহারহাট এলাকা থেকে দুটি ষ্টিলবডি মিনি কার্গো জাহাজ ভাড়া করে রওয়ানা হয়। ভাটা মালিকরা খাবার সরবরাহ বন্ধ করে দেওয়ায় জীবন বাঁচাতে তারা ঝুঁকি নিয়ে রাতের আধারে বাড়ির উদ্দেশে রওয়ানা হন। তাদের সাথে কোন প্রকার খাদ্য সামগ্রী ছিলোনা বলেও শ্রমিক সরদার জানান।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে  বলেন, জাহাজ দুটিতে ১৯৫ জন শ্রমিক ছিল। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওই শ্রমিকদেরকে শুকনো খাবার ও জাহাজে তেল সরবরাহ করা হয়েছে। তাদের ঠিকানা সংগ্রহের পরে জাহাজ দুটি সাতক্ষীরার উদ্দেশে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শ্রমিকদের নাম, ঠিকানা সংগ্রহ করা হয়েছে। কোস্ট গার্ডের মাধ্যমে তাদের ছেড়ে দেওয়া হয়েছে এবং প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.