মোড়েলগঞ্জে আত্মসমাপর্ণকারি ৮ বনদস্যু পেলেন প্রধানমন্ত্রীর ঘর


মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহারে মোড়েলগঞ্জে সুন্দরবনের আত্মসমাপর্ণকারি ৮ বনদস্যু পেলেন প্রধানমন্ত্রীর দেওয়া উপহার গৃহহীন ঘর। বৃহস্পতিবার সারাদেশের ন্যায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর বিতরণ অনুষ্ঠানে মোড়েলগঞ্জ উপজেলায় ৩৩ জন গৃহহীন পেলেন নতুন ঘর জমির দলিলপত্র ও প্রতিটি পরিবারের জন্য ফলজ ও বনজ বৃক্ষ।
আনুষ্ঠানিক ঘর বিতরণ অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম, সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক, থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শর্মী রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদের মধ্যে সুন্দরবনের আত্মসমাপর্ণকারি পঞ্চকরণ ইউনিয়নের রিপন শরীফ, জামাল শরীফ, বখতিয়ার শরীফ, মহিদুল শরীফ, রাজা ফরাজী, হেমায়েত শেখ, সবুর খান ও রিয়াজুল শেখ। প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে আনন্দে এক প্রতিক্রিয়ায় তারা বলেন, সুন্দর পৃথিবীতে বাঁচার স্বাভাবিক জীবন ফিরে পেতে একবার ঠাই করে দিয়েছিলেন মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারে দিলেন পরিবার পরিজন নিয়ে মাথাগোজার ঠাই। তিনি যেনো অসহায় মানুষের বেঁচে থাকার শক্তি হয়ে দীর্ঘদিন রাষ্ট্রক্ষমতায় থাকতে পারেন।
এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এ উপজেলায় ৩১৭টি ঘর বরাদ্দ হয়েছে। ইতোমধ্যে ২৫০টি ঘর সম্পন্ন হয়ে গৃহহীনরা সেখানে বসবাস করছে। ৬৭টি ঘরের অংশিক কাজ বাকি রয়েছে। তৃতীয় ধাপে বিতরণে ৩৩টি ঘরের মধ্যে আত্মসমাপর্ণকারি বনদস্যুদের ৮টি ঘরও হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.