মোড়েলগঞ্জের জেলে মিরাজের শোকাহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: সাগরে মাছ শিকার করতে গিয়ে ট্রলার থেকে পড়ে নিখোঁজ জেলে মিরাজ হাওলাদারের (২৬) শোকাহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর আলম। জেলা প্রশাসকের পক্ষ থেকে শনিবার রাতে নগদ ২০ হাজার টাকা ও শুকনো খাবার প্রদান করেন।
শনিবার রাতে জেলে মিরাজের লাশ তার বাড়িতে পৌঁছায় । এসময় তার বাড়িতে শোকের ছায়া নামে ।
উপজেলার বারইখালী ইউনিয়নের উত্তর বারইখালী (জালিয়াঘাট) গ্রামের মো. নাসির হাওলাদরের ছেলে মো. মিরাজ হাওলাদার গত বৃহস্পতিবার দুপুরের দিকে সাগর উপকুল কালামিয়া চর এলাকায় জাল ফেলা শেষে নোঙ্গর ফেলতে গিয়ে পায়ে রশি জড়িয়ে ট্রলার থেকে সাগরে পড়ে নিখোঁজ হয়। মিরাজ হাওলাদার গত ৩ মাস পূর্বে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়। জীবন-জীবীকার তাগিদে নববিবাহিতা স্ত্রীকে রেখে গত ঈদুল ফিতরের পরের দিন বড় ভাই পলাশের সঙ্গে বাড়ি থেকে নিজেদের ট্রলারে সাগরে মাছ শিকারে যায়।
সারাদিন ওই এলাকায় অবস্থানরত বিভিন্ন ট্রলারে থাকা জেলেরা নিখোঁজ মিরাজের সন্ধানের চেষ্টা চালালেও তার খোঁজ পায়নি। পরের দিন শুক্রবার সকাল থেকে জেলেদের পাশাপাশি কোষ্টগার্ড, নৌবাহিনী ও বনবিভাগের ডুবুরি দল দিনভর সন্ধান চালিয়েও মিরাজের লাশ মেলাতে পারেনি। শনিবার সকালে ঘটনাস্থলের কাছ থেকেই মিরাজের লাশ উদ্ধার করে বিভিন্ন এলাকা থেকে সাগরে আসা উদ্ধার তৎপরতায় অংশ নেয়া জেলেরা।
এ দিকে মিরাজ সাগরে পড়ে নিখোঁজ ও লাশ উদ্ধারের ঘটনায় মিরাজের নববিবাহিতা স্ত্রী পাগল প্রায়। বাবা-মাসহ পরিবারে চলছে শোকের মাতম। আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী ও এলাকাবাসীর মধ্যেও নেমে এসেছে শোকের ছায়া।
উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর আলম শোকাহত পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা ও শুকনো খাবার প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.