মোহাম্মদ সালাহ কি বিশ্বকাপ খেলবে…?

 

 

বিটিসি নিউজ ডেস্ক: লিভারপুলের ফরোয়ার্ড  মোহাম্মদ সালাহকে ঘিরেই বিশ্বকাপে দুর্দান্ত কিছু করার স্বপ্ন দেখছিল ১৯৯০ সালের পর এই প্রথমবারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে নাম লেখানো মিসর।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পর সেই স্বপ্নটা কিছুটা ফিকে হওয়ারই শঙ্কার মধ্যে ছিল। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে মাঠ ছাড়ার পর তাঁর বিশ্বকাপই তো সংশয়ের মধ্যে পড়ে গিয়েছিল এই তারকার। তবে শঙ্কা পেছনে ফেলে সালাহকে নিয়ে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে। নিবিড় চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার পথেই তিনি। মিসর-কোচ হেক্টর কুপার তো মনে করেন সালাহকে উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই পাবে তাঁর দল।

অন্তত একটি ম্যাচে পাওয়া যাবে—এমনটা মনে করেই সালাহকে ২৩ জনের প্রাথমিক দলে রাখা হয়েছে।

সালাহকে নিয়ে মিসর  অনেক বড়  স্বপ্ন দেখলেও কোচ কুপার চান তাঁর প্রতি নির্ভরশীলতা কমাতে, ‘আশা করছি সালাহর চোট আমাদের খুব প্রভাবিত করবে না। সালাহ অবশ্যই গুরুত্বপূর্ণ, তবে সে যদি যথাসময়ে সেরে না ওঠে তাহলে আমরা তাঁর বদলি খেলোয়াড় নিয়ে তৈরি থাকব। এটাই ফুটবল। যে কোনো খেলোয়াড়ই চোটে পড়তে পারে। আমাদের তাঁকে বদলি করার প্রয়োজন হতে পারে। তবে আশা করছি তেমনটা ঘটবে না।

লিভারপুলের হয়ে এই মৌসুমে ৪৪ গোল করেছেন সালাহ। ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড়ও তিনি। প্রথম আফ্রিকান হিসেবে এই পুরস্কার জেতার গৌরবটা আরও চমৎকারভাবে তিনি উপভোগ করতে পারবেন, যদি বিশ্বকাপে কিছু করতে পারেন। সেই সুযোগ তিনি প্রথম থেকেই পাবেন কিনা, সেটা  বলে দিবে ভবিষ্যৎই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.