মোরেলগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে সন্ন্যাসী পশুরবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. রেজাউল আহসানের পদত্যাগের দাবিতে শতাধিক শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন।
বুধবার বেলা ১২টায় বিদ্যালয় চত্বর থেকে বিভিন্ন শ্রেনীর ছাত্র-ছাত্রীরা প্লেকার্ড ব্যানার সহকারে এক কিলোমিটার পায় হেটে সন্ন্যাসী বাজার সহ বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিলটি প্রদক্ষিণ করে।
এ সময় শিক্ষার্থীরা বলেন, সন্ন্যাসী পশুরবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. রেজাউল আহসান সাবেক প্রধান শিক্ষককে বিদ্যালয় থেকে ষড়যন্ত্র করে জোরপূর্বক সরিয়ে পেশি শক্তি ব্যবহার করে ওই পদে বসেন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব নেওয়ার পর থেকেই অনিয়ম ও নানাবিধ দুর্নীতির কারনে বিদ্যালয়ে কোন উন্নয়ন হয়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের। তার বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ, অহরণ ধুমপান নানা অনিয়মের অভিযোগ এনে তার পদত্যাগের দাবি করছেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থী সোহাগী আক্তার, জেবু আক্তার, সাহারা আক্তার, তাইজুল ইসলাম, মো. রোমান, ইকরাম হোসেনসহ একাধিক শিক্ষার্থীরা বলেন, দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রেজাউর আহসান বিদ্যালয় থেকে পদত্যাগ না করা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।
স্থানীয় সমাজ সেবক অভিভাবক সেলিম মিয়া, এইচ এম হালিম শিক্ষার্থীদের বিক্ষোভে এক পর্যায়ে শিক্ষার্থীদের শান্ত করার জন্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ছাত্র-ছাত্রীদের দাবি যৌক্তিক, দীর্ঘদিন ধরে এ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে ছেলে রেজাউল আহসান, সভাপতি পিতা আলী আকবর থাকায় বিদ্যালয়টি এ রকম দৈন্যদশা। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদত্যাগের বিষয়টি জরুরী ভিত্তিতে কার্যকর করার জন্য উর্দ্ধতন প্রশাসনের প্রতি দাবি জানান তারা। এ দিকে বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল আহসান গত ৬ আগষ্ট থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।
বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক সমির রঞ্জন হালদার বলেন, প্রধান শিক্ষক প্রথমে ২দিনের ছুটিতে ছিলেন। পরবর্তীতে আরও ৩দিন ছুটি বাড়িয়েছেন। অন্য শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত থেকে ক্লাসে পাঠদান দিয়েছেন।
এ সর্ম্পকে বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. রেজাউল আহসান বলেন, সরকারি প্রঙ্গাপন অনুযায়ী ১৮ আগষ্ট থেকে বিদ্যালয় খুলেছে। তিনি নিরাপত্তাহীনতার কারনে ছুটিতে রয়েছেন। তার বিদ্যালয়ে কখনও অনিয়ম ও দুর্নীতি হয়নি। রাজনৈতিক পট পরিবর্তনের কারনে একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।
এ বিষয়ে মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি তিনি জেনেছেন। তবে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বুধবার পর্যন্ত ছুটিতে রয়েছেন। বিধি অনুযায়ী বর্তমান সভাপতি নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তিনি পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.