মোরেলগঞ্জে মহাষ্টমীতে মন্ডপে মন্ডপে উপচেপড়া ভীড় 

 

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: শারদীয় দুর্গোৎসবের তৃতীয় দিনে আজ সোমবার মহাষ্টমী। সকাল থেকেই মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হয় কুমারী পূঁজা। দেবীকে মহালক্ষী হিসেবে সম্পদ, স্থিতিশীলতা, সৌভাগ্য ও সমৃদ্ধির প্রতীক হিসেবে পূজা করছেন ভক্তরা।
পুষ্পাঞ্জলির মধ্যে দিয়ে মহা মায়া দেবির  প্রতি আরাধনায় জাতির কল্যাণ কামনা ও করোনা মুক্তি কামনা করা হয়। বাগেরহাটের মোরেলগঞ্জে মহাষ্টমীতে ৭৫টি দূর্গা মন্ডপে উৎসবমুখর পরিবেশে নারী পুরুষ পূজারী ভক্তবৃন্দরা অঞ্জলী প্রদানের মাধ্যমে কুমারি পূঁজা সম্পন্ন করেছেন। সকাল থেকেই পৌর শহরে সার্বজনীন কেন্দ্রীয় হরিসভা মন্দির, সেরেস্তাদারবাড়ি নবারন সংঘ দূর্গা মন্দির, সাধক রামপ্রসাদ মন্দিরসহ প্রতিটি মন্দিরেই ভক্তদের উপচেপড়া ভীড়। অঞ্জলী প্রদানের অপেক্ষায়।
এ উপলক্ষে মোরেলগঞ্জ ও শরণখোলায় বাগেরহাট-৪, আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, পৌরসভার মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, জাতীয় পার্টির নেতা সাজন কুমার মিস্ত্রী, উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম, সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক, থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃর্বৃন্দ প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ পৃথক পৃথক মন্দিরগুলো পরিদর্শন করেছেন।
এদিকে শারদীয় দূর্গোৎসবকে ঘিরে পূর্জার প্রথম দিন থেকেই আইন শৃংখলা নিয়ন্ত্রনে কঠোর নিরাপত্তার জন্য প্রতিটি মন্ডপে পুলিশ, আনসার ভিডিপি, স্বেচ্ছাসেবক টিম সার্বক্ষনিক অবস্থান করছেন। মোবাইলটিম  ও সিসি ক্যামেরায় আওতায় রয়েছে প্রতিটি মন্ডপ। সন্ধ্যায় প্রতিটি মন্দিরেই সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এবারে দূর্গোৎসবে প্রানবন্ত হয়ে উঠেছে সাম্প্রদায়িক বন্ধনে মিলন মেলায় পরিনত হয়েছে এখন গোটা উপজেলায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি গনেশ পাল ও এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.