মোরেলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা অনিয়ম যেখানে নিয়মে পরিনত

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা অনিয়ম যেখানে নিয়মে পরিনত হয়েছে। দুপুর ১টা বাজলেই মাদ্রাসাটি হয় ছুটি, সকল শ্রেনীকক্ষ থাকে তালাবদ্ধ!। সরকারি নিয়ম রয়েছে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিষ্ঠান খোলা থাকবে। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে এ ভাবেই চলছে। শিক্ষকরা আসছেন-যাচ্ছেন নিজেদের ইচ্ছামাফিক। স্থানীয়দের রয়েছে ক্ষোভ।
সরেজমিনে বুধবার দুপুর ১টা ২০ মিনিট উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের সিরাজ মাষ্টার বাজার সংলগ্ন “বহরবুনিয়া দাখিল মাদ্রাসার প্রতিটি শ্রেনীকক্ষে ঝুলছে তালা” ! জাতীয় পতাকা নেই ফ্লাক ষ্ট্যান্ডে। মাদ্রাসাটির অপরপ্রান্তে ২৮৯ নং বহরবুনিয়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্লাশ চলছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার বলেন, কোন প্রতিষ্ঠান বন্ধ বা খোলা সেটি জানার বিষয় নয়। আমি কি করছি আমার প্রতিষ্ঠান খোলা রয়েছে কিনা। তবে, বিদ্যালয়ের সামনে থেকে বড় শিক্ষার্থীরা অন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন ছুটি দিয়ে আগে চলে গেলে প্রত্যন্ত গ্রামের কোমলমতি শিশুদের মাঝেও এর একটি প্রভাব পড়ে।
এ বিষয়ে মাদ্রাসা সুপার আবু হানিফ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, মাদ্রাসা প্রতিদিন ১টায় ছুটি হয় বিষয়টি সঠিক নয়। বুধবার প্রতিষ্ঠান থেকে তিনি সাড়ে ১২ টার দিকে জরিপ কাজের জন্য বেড়িয়ে পড়েন। পরবর্তীতে মাদ্রাসা ছুটি হয়ে যাওয়ার সর্ম্পকে তিনি অবহিত নন। তবে, এ বিষয়ে খোজ খবর নেওয়া হচ্ছে।
বহরবুনিয়া দাখিল মাদ্রাসার সভাপতি টিএম বিপ্লব বিটিসি নিউজকে বলেন, মাদ্রাসা সময় সূচি অনুযায়ী চলছে। আজকে দুপুর ১টার ছুটির বিষয়ে তিনি অবহিত নন। আগামী দিন মাদ্রাসায় গিয়ে তিনি খোজ খবর নিবেন।
এ সর্ম্পকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিয়াদ হাসান বিটিসি নিউজকে বলেন, শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মাদ্রাসা ও বিদ্যালয় চলবে। তবে, এ উপজেলায় ৯টা থেকে ৩ টা পর্যন্ত অর্থাৎ ৬ ঘন্টা খোলা থাকবে প্রতিষ্ঠান। এর ব্যতিক্রম হলে প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.