মোরেলগঞ্জে নাগরিক সেবায় জবাবদিহিতা নিশ্চিত করতে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে নাগরিক সেবায় জবাবদিহিতা নিশ্চিত করতে এক “জবাবদিহিতামূলক সভা’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫ টায় উপজেলার মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য তালুকদার হাবিবুর রহমান জাকিরের উদ্যোগে অনুষ্ঠিত জবাবদিহিতামূলক এ সভায় সভাপতিত্ব করেন মো. সোহরাব হোসেন শেখ।
সভায় সংশ্লিষ্ট ওয়ার্ডের ভোটার, সুধিজন, ইউনিয়ন বিট অফিসার থানার এসআই বিকাশ চন্দ্র, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। গাবতলা তালুকদার বাজার নিজস্ব কার্যালয়ে ইউপি সদস্য হাবিবুর রহমান জাকির নির্বাচিত হয়ে তার কর্মকালীন দুই বছরের কার্যক্রমের সফলতা ও ব্যর্থতা বিষয়ে ভোটারদের কাছে লিখিতভাবে উপস্থাপন করেন।
এ সময় তিনি বলেন, ১নং ওয়ার্ডে মাদকমুক্ত সমাজ, ১৩০জন নাগরিককে রেশন কার্ড, ১৪টি ভিজিএফ কার্ড, ২টি মাতৃত্বকালিন ভাতা ও ২ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দের টিআর অবকাঠামো উন্নয়নে কাজ করেছেন, ৪০ দিনের কর্মসুজন কর্মসূচির ৪ জন শ্রমীককে কাজের আওতায় নিয়েছেন।
এ ছাড়াও জেলে পেশায় নিয়োজিত ১৮০ জন কার্ডধারী সুবিধাভোগীকে সুবিধার আওতায় নিয়েছেন। সরকারিভাবে দেওয়া পানির ট্যাংকি থেকে তার ওয়ার্ডবাসি বঞ্চিত হয়েছেন। এ জন্য তিনি ইউপি চেয়ারম্যানকে দায়ী করেন।
গাবতলা এলাকায় নদী ভাঙ্গন সুরক্ষা কাজে নিম্ন মানের বালু ব্যবহারের অভিযোগ তুলে কথিত ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়ী করছেন। পাশাপাশি কাজের টেন্ডার না হওয়ায় জনৈক ব্যক্তি কাজটি পেয়েছে বলে অপপ্রচার চালিয়ে এলাকায় পরিস্থিতি ঘোলাটে করছেন বলে সভায় তিনি অভিযোগ করেন।
ইউপি সদস্য জাকির আরও বলেন, কাজটি শুরুর আগেই অনিয়মের আশংকা প্রকাশ করেছেন। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি গনেশ পাল ও এম. পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.