মোরেলগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে খাউলিয়া ইউনিয়নে একটি বিবাদমান জমি আদালতের নির্দেশ অমান্য করে জোরপূবর্ক ঘেড়া বেড়া দিয়ে দখলে নিয়েছে প্রতিপক্ষের লোকেরা।
এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ভূক্তভোগী পরিবারের অভিভাবক বৃদ্ধ বিজয় কৃষ্ণ রায় তার নিজ বাড়িতে এক লিখিত সংবাদ সম্মেলনে এ ঘটনার বিচার দাবি করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী গ্রামের বৃদ্ধ বিজয় কৃষ্ণ রায়ের পৈত্রিক বসতবাড়ির মধ্যে রাধা গোবিন্দ্র মন্দির সংলগ্ন ৫ শতক জমি নিয়ে একই এলাকার প্রতিপক্ষ দেবাশিষ মন্ডল ও হুমায়ুন কবির বয়াতীর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।
এ ঘটনার জের ধরে গত ৯ আগষ্ট দুপুরে দেবাশিষ মন্ডল ও হুমায়ুন কবিরসহ ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ দল লোকজন নিয়ে ওই বসতবাড়িতে অনাধিকার প্রবেশ করে জমির একটি অংশে জোরপূর্বক ঘেরা বেড়া দিয়ে দখলে নেয়। এ সময় হামলাকারিরা বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় গালমন্দ করে শাষিয়ে চলে যান।
এ বিষয়ে ভূক্তভোগী বিয়য় কৃষ্ণ রায় লিখিত সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কন্ঠে বলেন, নিজেদের স্থাপিত রাধাগবিন্দ্র মন্দিরের সেবাহিত হিসেবে ২০১৭ সালে দেবাষিশ মন্ডলের কাছে ৫ শতক জমি বিক্রি করলে তার বিক্রিত মূল্যে পরিষদ না করে ও দলীলের টিকিট গ্রহন না করে উক্ত জমিটি একই এলাকার হুমায়ুন বয়াতীর নিকট কবলা মূলে বিক্রি করে দেয় দেবাশিষ মন্ডল।
এ ঘটনার পরে তিনি নিরুপয় হয়ে ওই দলীলের বিরুদ্ধে দেবাষিশ ও হুয়ায়ুন বয়াতীকে বিবাদী করে তিনি বাদী হয়ে বিজ্ঞ মোরেলগঞ্জ সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং-১৪৪/২১। পরবর্তীতে বিজ্ঞ আদালত ৩০/৫/২০২২ তারিখে ওই জমিতে দেবাশিষ মন্ডলের বিরুদ্ধে স্থায়ী নিশেধাজ্ঞা আদেশ প্রদান করেন। সেই নির্দেশ তারা না মেনে লোকজন নিয়ে গত ৯ আগষ্ট শুক্রবার ৫ শতক জমির পরির্বতে বেশী জমি জোরপূর্বক দখল করে নেয়। আমি নিকটস্ত ফাঁড়ি পুলিশের নিকট লিখিথ অভিযোগ দিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরির্দশ করে আদালতের স্বরনাপন্ন হওয়ার জন্য বলেছেন। আমরা পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি। আমরা প্রশাসনের কাছে এর ন্যায় বিচার চাই। সংবাদ সম্মেলনে এ সময় তার ছোট ভাইয়ের স্ত্রী পরশ মনিসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।
এ বিষয়ে দেবাশিষ মন্ডল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার বলেন তিনি কারও জমি দখল করেনি। তার ক্রয়কৃত জমিতে তিনি ঘেড়াবেড়া দিয়েছেন। বিজয় কৃষ্ণ রায় তার কাছে জমি বিক্রি করে প্রতারণায় আশ্রয় নিয়ে তাকে হয়রানি করে আসছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.