মোটরসাইকেল চালককে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে চেকপোস্টে কাগজপত্র যাচাই করার সময় মোটরসাইকেল আরোহীকে মারধরের অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। এতে ওই মোটরসাইকেল আরোহীর বন্ধুবান্ধবসহ স্বজনেরা বিষয়টি জানতে পেরে শহরের চৌরঙ্গী মোড় এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধ করে। অভিযুক্ত ওই পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বিক্ষোভকারীরা। শুক্রবার সন্ধ্যায় পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড় এলাকার করতোয়া সেতুর উত্তর পূর্ব প্রবেশ মুখে এ ঘটনা ঘটে।
পরে সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায় বিক্ষোভকারীদের সাথে আলোচনা করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিলে, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদমান সাকিব প্লাবন পাটোয়ারি, জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক,বি এম জবল-ই-নূর জুবায়েরসহ অন্যান্য নেতাকর্মীদের সহযোগিতায় অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।
জানা যায়,পঞ্চগড় জেলা শহরের বিষ্ণু প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১৫ ব্যাচের ছাত্রদের নিয়ে এক ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এসময় ওই ব্যাচের শাবাবসহ তিনজন বন্ধু ইফতার অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পরে তারা জেলা শহরের চৌরঙ্গী মোড় এলাকায় আসলে পঞ্চগড় সদর থানা পুলিশ মোটরসাইকেলের কাগজপত্র যাচাইয়ের জন্য তাদের গতিরোধ করে। পরে একই সময়ে আরও একজন মোটরসাইকেল আরোহী এলে তারও মোটরসাইকেলের কাগজপত্র যাচাইয়ের জন্য গতিরোধ করে পুলিশ। তবে ওই ব্যক্তি পুলিশকে ফাঁকি দিয়ে চলে যেতে শুরু করলে তাকে ধরার জন্য শাবাবসহ তিনজন বন্ধুর মোটরসাইকেল চায় পুলিশ। পরে এ নিয়ে তাদের মাঝে বাকবিতণ্ডা শুরু হলে একপর্যায়ে শাবাবসহ তিনজনকে চড়, থাপ্পড়সহ মারধর করে পুলিশ। পরে এ ঘটনার প্রতিবাদে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ২০১৫ ব্যাচের ছাত্ররা।
মোটরসাকেল আরোহী শাবাব বলেন, আমরা মোটরসাইকেলযোগে ইফতারের জন্য যাচ্ছিলাম। পরে এক পুলিশ সদস্য আমাদের গতিরোধ করে কাগজপত্র দেখতে চায়। এসময় আরও একটি মোটরসাইকেলের গতিরোধের চেষ্টা করলে চালক না দাঁড়িয়ে দ্রুত চলে যান। ওই মোটরসাইকেল ধরার জন্য আমাদের মোটরসাইকেল চায়। আমাদের দেরি হওয়ার বিষয়টি জানালে একপর্যায়ে ওই পুলিশ সদস্য আমাকে চড় মারে। পরে আরও কয়েকজন এসে আমাদের মারধর শুরু করে। সড়কে ফেলে আমাদের এক বন্ধুকে বেধরক মারধর করা হয়। আমরা এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
জেলা ছাত্রলীগের সভাপতি আবু মো নোমান হাসান বলেন, আমরা আগেও দেখেছি পুলিশ গাড়ি ধরে মামলা দিয়েছে। তবে সেটা যদি নিয়মের মধ্যে হয় কোনো সমস্যা নেই। কিন্তু আজকের এই উদ্ভূত পরিস্থিতি ও এঘটনা মোটেই কাম্য নয়। আমি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.