মেসি-নেইমার ছাড়া ব্যর্থ এমবাপ্পেও, মৌসুমের প্রথম হার পিএসজি’র

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ জয়ের পর এখনন ছুটি আর উদযাপনেই মেতে আছেন লিওনেল মেসি। নেইমার ফিরলেও আগের ম্যাচে লাল কার্ড দেখায় মাঠে নামতে পারেননি এই ম্যাচে। মেসি-নেইমারহীন পিএসজিকে একা টানতেও পারেননি এমবাপ্পে। নতুন বছরের প্রথম ম্যাচেই লঁসের মাঠে গিয়ে পিএসজিকে হেরে আসতে হয়েছে ৩-১ গোলে।
পরম আরতাধ্য বিশ্বকাপ জয়ের পর এখনও উদযাপনেই ব্যস্ত রয়েছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। ছুটি শেষ করে পিএসজিতে ফিরতে বাকি এখনও কিছুদিন। এদিকে, লিগে আগের ম্যাচেই দুই হলুদ কারররড দেখা মাঠ ছেড়েছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

ছবি: সংগৃহীত

এই ম্যাচে এমবাপ্পের সামনে চ্যালেঞ্জ ছিলো মেসি-নেইমারহীন পিএসজিকে একাই ভেরাতে হবে জয়ের বন্দরে। তবে লঁসের বিপক্ষে এমবাপ্পেও ছিলেন নিজের ছায়া হয়েই। শেষমেশ ৩-১ গোলের পরাজয়ে শুধু নতুন বছরেই নয়, চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেলো পিএসজি।
বছরের প্রথমদিন রোববার লঁসের মাঠ বোলায়ের্ট ডেলিলিস স্টেডিয়ামে পিএসজি খেলতে নেমেছিল টানা ২৫ ম্যাচ অপরাজিত থেকে। তবে ম্যাচের মাত্র পাঁচ মিনিটেই গোল খেয়ে বসে  ক্রিস্টোফার গ্যালতিয়েরের দল। লঁসকে এগিয়ে নেওয়া গোলটি করেন মিসলাভ ফ্রাঙ্কোভস্কি।
পিছিয়ে পড়লেও উগো একিতিকের গোলে মাত্র মিনিট তিনেক পরই অবশ্য গোল শোধ করে পিএসজি। তবে ২৮ মিনিটে স্বাগতিকদের ফের এগিয়ে নেন লুইস ওপেন্দা। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লঁস।
দ্বিতীয়ার্ধের শুরুতেই পিএসজির জালে আর একবভার বল জড়ায় লঁস। ম্যাচের ৪৭ মিনিটেই অ্যালেক্সিস-ক্লদ-মরিসের জোরালো শট পিএসজির জালে জড়ালে ৩-১ গোলে এগিয়ে যায় লঁস।

ছবি: সংগৃহীত

ম্যাচের বাকি সময়টা পিএসজি আপ্রাণ চেষ্টা করে গেছে ম্যাচে ফিরতে। তবে একের পর এক আক্রমণেও লঁসের রক্ষ্ণভাগ আর ভাঙতে পারেননি পিএসজি। শেষ পর্যন্ত নতুন বছরের প্রথম ম্যাচেই মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বর্ত৯মান চ্যাম্পিয়নদের।
মৌসুমে প্রথম হারের স্বাদ পেলেও ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। সমান সংখ্যক ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লঁস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.