মেসি গোল পেলেও হেরে গেল মায়ামি

বিটিসি স্পোর্টস ডেস্ক: এক দল হারেনি টানা ১০ ম্যাচে। পয়েন্ট টেবিলে অবস্থার সবার ওপরে। আরেক দল জিততে পারেনি টানা ৯ ম্যাচে। পয়েন্ট টেবিলে অবস্থান তলানির দিকে। কিন্তু মাঠের ফুটবলে সেসবের কোনো প্রভাবই পড়ল না। দারুণ খেলে লিওনেল মেসির ইন্টার মায়ামিকে হারিয়ে দিল আটলান্টা ইউনাইটেড। দুর্দান্ত দুটি গোলে তাদের জয়ের নায়ক সাবা লবজানিদসে।
মেজর লিগ সকারের ম্যাচে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে ইন্টার মায়ামিকে তাদের মাঠেই ৩-১ গোলে হারায় আটলান্টা।
দুই অর্ধে লবজানিদসের দুটি গোলের পর মেসির গোলে ম্যাচে ফেরার আভাস দেয় মায়ামি। কিন্তু পরে জামাল থিয়ারের গোলে ব্যবধান আরও বাড়িয়ে ম্যাচ জিতে নেয় আটলান্টা।
আগের ম্যাচে বিশ্রামে থাকা মেসি, সের্হিও বুসকেতস ও লুইস সুয়ারেস এ দিন ফেরেন মায়ামির একাদশে। ম্যাচের ৬১ শতাংশ সময় বল ছিল মায়ামির কাছেই। কিন্তু কার্যকর ফুটবল তারা খেলতে পারেনি। আসল কাজটি করে নেয় আটলান্টাই।
ম্যাচের চতুর্থ মিনিটেই অবশ্য এগিয়ে যেতে পারত মায়ামি। মেসির হেড একটুর জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। সুযোগ কয়েকটি হাতছাড়া করে আটলান্টাও। প্রথমার্ধের শেষ দিকে গোল করে দলকে এগিয়ে নেন লবজানিদসে। মাঝমাঠ থেকে বল পেয়ে দ্রুতগতিতে এগোতে এগোতে বক্সের বাইরে থেকে আচমকাই গোলার মতো শটে বল জালে জড়ান জর্জিয়ান এই উইঙ্গার।
৫৯তম মিনিটে আবারও তার গোল। তার প্রথম গোলটি ছিল ডান পায়ে, পরেরটি বাঁ পায়ে। এবারও বাধাহীন ছুটতে ছুটতে বক্সের বাইরে থেকে বাঁকানো শট নেন। গোলকিপারকে ফাঁকি দিয়ে বল আশ্রয় নেয় জালে।
মিনিট তিনেক পর বক্সের বাইরে থেকে গড়ানো শটে গোল করেন মেসি। এবারের লিগে যা তার একাদশ গোল। সুয়ারেসের সঙ্গে যৌথভাবে দলের সবচেয়ে বেশি গোল তার।
মায়ামির ম্যাচে ফেরার আশা ভেয়ে দিয়ে ৭৩তম মিনিটে আটলান্টাকে আরও এগিয়ে নেন থিয়ারে।
মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার পাঁচটি সেভ করে দলকে রক্ষা করেন আরও বড় পরাজয় থেকে।
এই পরাজয়ের পরও অবশ্য মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে শীর্ষেই আছে মায়ামি। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে সিনসিনাটি। এই জয়ে ১৩ নম্বর থেকে এক ধাপ ওপরে উঠতে পেরেছে আটলান্টা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.