মেরিটাইম সেক্টরে বঙ্গবন্ধু-শেখ হাসিনা ছাড়া কারও অবদান নেই : নৌপরিবহন প্রতিমন্ত্রী

রংপুর প্রতিনিধি: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মেরিটাইম সেক্টরে ৫০ বছরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া কারও অবদান নেই। বঙ্গবন্ধু চট্টগ্রাম মেরিন একাডেমীর উন্নয়ন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারটি মেরিন একাডেমী প্রতিষ্ঠা করেন। তিনি বলেন, মেরটাইম সেক্টরে দক্ষ নাবিক তৈরীতে গাইবান্ধা, কুড়িগ্রাম ও চাঁদপুরে আরও তিনটি মেরিটাইম ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে।
আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) রংপুরের পীরগঞ্জে নব-নির্মিত বাংলাদেশ মেরিন একাডেমী, রংপুর পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক রফিক আহম্মদ সিদ্দিক, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেরিন একাডেমীর কমান্ডেন্ট ক্যাপ্টেন শরিফুল আলম উপস্থিত ছিলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিশ্বব্যাপী নাবিকদের চাহিদা অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও দেশরত্ন শেখ হাসিনা রংপুর, বরিশাল, সিলেট এবং পাবনাতে চারটি নতুন মেরিন একাডেমী প্রতিষ্ঠার সিদ্ধান্ত গ্রহণ করেন। এজন্য ব্যয় হচ্ছে প্রায় ৫২১ কোটি ৪৬ লক্ষ টাকা। প্রকল্পের মেয়াদ জুলাই ২০১২ থেকে জুন ২০২১ পর্যন্ত। নতুন চারটি মেরিন একাডেমির শিক্ষা কার্যক্রম জুলাই ২০২০ থেকে শুরু হয়েছে। প্রতিটির আসন সংখ্যা ৫০ জন পুরুষ।
তিনি বলেন, মেরিটাইম সেক্টরে উচ্চতর ডিগ্রী অর্জনের লক্ষ্যে বর্তমান আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলদি রংপুর, বরিশাল, সিলেট ও পাবনা মেরিন একাডেমী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।
প্রতিমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছি। এখন আমাদের ঘুরে দাঁড়ানোর সময়। আমাদের নেতৃত্ব দিচ্ছেন আলোকিত ব্যক্তিত্ব সব‍্যসাচি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশে সমন্বিত উন্নয়ন হচ্ছে। চারিদিকে উন্নয়ন হচ্ছে।
সকালে প্রতিমন্ত্রী পীরগঞ্জের ফতেহপুরে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত ফাতেহা পাঠ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.