মেন্ডিস ঘূর্ণিতে শ্রীলঙ্কার বড় লিড

বিটিসি স্পোর্টস ডেস্ক: একাই ৫ উইকেট নিলেন অফস্পিনার রমেশ মেন্ডিস। আর তাতেই গলে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৩১ রানেই গুটিয়ে গেল পাকিস্তান। যার ফলে প্রথম ইনিংসেই ১৪৭ রানের বড় লিড পেল স্বাগতিকরা। তৃতীয় দিন শেষে সেই লিডকে আরও বাড়িয়ে নিল শ্রীলঙ্কা।
পাকিস্তানের ইনিংসে একমাত্র হাফ-সেঞ্চুরিয়ান আগা সালমান। ৬২ রান করে দ্বিতীয় দিনের শেষ বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। মঙ্গলবার তৃতীয় দিনে পাকিস্তানকে দুইশ পার করা স্কোর এনে দিয়েছেন লোয়ার অর্ডারের ইয়াসির শাহ (২৬) ও হাসান আলি (২১)।
রমেশ মেন্ডিস ৪৭ রান খরচায় নেন ৫টি উইকেট। এছাড়া ৮০ রানে ৩টি উইকেট শিকার করে প্রবাথ জয়সুরিয়া।
এদিকে, ১৪৭ রানের বড় লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। নাসিম শাহের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন ইনজুরিতে ভোগা অধিনায়ক দিমুথ করুনারত্নের পরিবর্তে ওপেন করতে নামা নিরোশান ডিকওয়েলা (১৫)।
পরে পাকিস্তানি বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে আরও ৪টি উইকেট হারায় স্বাগতিকরা। যখন শেষ সেশনের ঘণ্টাখানেক বাকি, তখনই খেলা বন্ধ হয়ে যায় আলোক স্বল্পতায়। পরে আর খেলা মাঠে না গড়ালে তৃতীয় দিনের শেষ ঘোষণা করেন অফিসিয়ালরা।
তার আগে ৫০ ওভার খেলা শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ১৭৬ রান। শেষ পর্যন্ত ব্যাট হাতে ক্রিজে নামা অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৭ রানে এবং তার ডেপুটি ধনাঞ্জয়া ডি সিলভা ৩০ রানে ক্রিজে আছেন। ষষ্ঠ উইকেটে এ দুজনে গড়েন অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটি।
যার ফলে এখন পর্যন্ত স্বাগতিকদের লিড বেড়ে দাঁড়াল ৩২৩ রানে। হাতে আছে আরও পাঁচটি উইকেট।
এর আগে ওশাদা ফার্নান্ডো ১৯ রানে, কুশল মেন্ডিস ১৫ রানে এবং সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৫ রান করে আউট হন। শততম টেস্ট খেলা এই ক্রিকেটার প্রথম ইনিংসে আউট হন ৪২ রানে।
পাকিস্তানের পক্ষে তরুণ পেসার নাসিম শাহ ২টি এবং ইয়াসির শাহ, মোহাম্মদ নওয়াজ ও সালমান আগা একটি করে উইকেট লাভ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.