‘মেড ইন বাংলাদেশ’ ব্রিটেনে জনপ্রিয় ব্র্যান্ড : রুশনারা আলী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: ‘মেড ইন বাংলাদেশ’ ব্রিটেনে জনপ্রিয় ব্র্যান্ড বলে মন্তব্য করেছেন বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ-বিষয়ক বাণিজ্য দূত রুশানারা আলী এমপি।
সোমবার (৯ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এ সময় বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ এমপি রুশানারা আলী বাংলাদেশের সেবা, শিক্ষা, স্বাস্থ্য ও বিমান পরিবহরন খাতে ব্রিটিশ বিনিয়োগকারীদের  আগ্রহের কথা উল্লেখ করেন। তিনি মেধা স্বত্বের সুরক্ষা নিশ্চিত করার ওপর বিশেষ গুরুত্ব দেন বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
সফররত বিষয় বাণিজ্য দূত রুশানারা আলী এমপি বলেন, ‘ব্রিটেন বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে চায়। এ ক্ষেত্রে জটিলতা দূর করলে বাংলাদেশে ব্রিটিশ বিনিয়োগ  বাড়বে। ব্রিটিশ অনেক কোম্পানি বাংলাদেশে সুনামের সঙ্গে কাজ করছে। সেবা ও শিক্ষা খাতে বিনিয়োগ করতে অনেক ব্রিটিশ বিনিয়োগকারীরা আগ্রহী। বাংলাদেশের স্পেশাল ইকোনমিক জোন বিদেশি বিনিয়োগের সুযোগ সৃষ্টি করেছে। ব্রিটেনের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিনিয়োগে আগ্রহী। উভয় দেশের বাণিজ্য বাড়লে কার্গো জাহাজ চলাচলের সুযোগ সৃষ্টি হবে।’ বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রযাত্রার প্রশংসা করে তিনি বলেন, ‘মেড ইন বাংলাদেশ ব্রিটেনে জনপ্রিয় ব্র্যান্ড।
এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষসহ বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তা  এবং ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রোবার্ট চেটারর্সন ডিকসন-সহ ডেলিগেশনের সমস্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.