মেজাজ হারিয়ে শাস্তি পেলেন আইরিশ ৩ ক্রিকেটার

বিটিসি স্পোর্টস ডেস্ক: মেজাজ হারিয়ে গালমন্দ করায় শাস্তি হলো আয়ারল্যান্ডের তিনজন তারকা ক্রিকেটারের। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আচরণবিধি ভাঙায় আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ও হ্যারি টেক্টরকে তিরস্কার করা হয়েছে। আর জশ লিটলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। 
গত শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে নিয়মভাঙা এই তিনজনের নামের পাশে যোগ হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। ২৪ মাসের মধ্যে লিটলের এটি দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট। বাকি দুজনের প্রথম।
দক্ষিণ আফ্রিকা ইনিংসের একাদশ ওভারের শেষ বলটি করেই ফিল্ডিংয়ের জন্য দৌড়ে যান লিটল। সেই সময়ই ব্যাটসম্যানের সঙ্গে অনুপযোগীভাবে ধাক্কা লাগে তার।
দক্ষিণ আফ্রিকা ইনিংসের ৪৩তম ওভারে ইয়ানেমান মালান চার মারেন মার্ক অ্যাডায়ারকে। এর পরই মেজাজ হারিয়ে বসেন আইরিশ এই পেস বোলিং অলরাউন্ডার।
আয়ারল্যান্ড ইনিংসের ১৬তম ওভারে আম্পায়ারের দেওয়া এলবিডব্লিউ সিদ্ধান্ত যাচাইয়ের জন্য ডিআরএসের আবেদন করতে চেয়েছিলেন হ্যারি টেক্টর। কিন্তু দেরি হয়ে যাওয়ায় তার আবেদন আম্পায়ার নাকচ করে দিলে রেগে গিয়ে বাজে ভাষা ব্যবহার করেন তিনি।
খেলা শেষে ম্যাচ রেফারি কেভিন গাল্লাঘেরের কাছে নিজেদের দোষ স্বীকার করে নেন তিন ক্রিকেটারই। তাতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।
প্রসঙ্গত, তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৪৭ রানের বিশাল টার্গেট তাড়ায় ২৭৬ রানে অলআউট হয়ে ৭০ রানে হেরে সিরিজে ড্র করেন আইরিশরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.