‘মেজর ওসামার’ বাড়ি থেকে বোমার সরঞ্জাম উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে অভিযানের পর বন্দর ধামঘর কাজী পাড়া এলাকার একটি বাড়ি থেকে আরও কিছু বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
রবিবার রাতে প্রায় নয় ঘণ্টার অভিযান শেষে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এসব সরঞ্জাম উদ্ধার করে। রাত সাড়ে ৩টায় সিটিটিসির প্রধান আসাদুজ্জামান এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
কাজী পাড়ার ওই বাড়িটিতে মো. নাঈম নামে মসজিদের এক ইমাম বসবাস করতেন। সাংগঠনিকভাবে তিনি ‘মেজর ওসামা’ নামে পরিচিত। নাঈম নব্য জেএমবির সামরিক সদস্য এবং বোমা তৈরির প্রশিক্ষক বলে সিটিটিসি জানিয়েছে।
আসাদুজ্জামান বলেন, গতকাল রবিবার (১১ জুলাই) বিকেলে ঢাকার কেরানীগঞ্জ  থেকে নাঈমকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী বন্দরের ওই বাড়িতে অভিযান চালানো হয়। তার আগে রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার তিন জঙ্গির মধ্যে সামসি বারিকের দেয়া তথ্য অনুযায়ী নাঈমকে গ্রেফতার করা হয় বলে সিটিটিসি প্রধান জানিয়েছেন।
তিনি আরও জানান, নাঈম এই বাড়িটিতে সপরিবারে বসবাস করতেন। সম্প্রতি পরিবারের সদস্যদের গ্রামে পাঠিয়ে দিয়ে এই বাড়িটিতে তিনি একাই বোমা তৈরি করছিলেন।
এর আগে রবিবার রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। সেখান থেকে তিনটি ইম্প্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস উদ্ধার করে বিস্ফোরণ ঘটানো হয়।
সিটিটিসির প্রধান আসাদুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনাস্থলে বিস্ফোরণ ঘটিয়ে একে একে তিনটি বোমা নিষ্ক্রিয় ও বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করা হয়।
জানাগেছে, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের  ভেতর  থেকে একটি শক্তিশালী  বোমা উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করতে গিয়ে গতকাল রবিবার বিকেলে আড়াইহাজারের মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, বোমাটি আড়াইহাজারের এই বাড়িতে তৈরি করা হয়েছিল। মামুন  নব্য জেএমবি’র সক্রিয় সদস্য।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. আফজাল হোসেন আফজাল  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.