মেঘনায় পুলিশ ও জেলেদের সংঘর্ষে আহত ৬, পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ, আটক ২৮

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর মেঘনায় মা ইলিশ নিরাপদে প্রজননের লক্ষ্যে চাঁদপুর অভয়াশ্রম এলাকায় নৌ-পুলিশের অভিযানে জেলেদের সাথে সংঘর্ষে দুই জেলে, দুই পুলিশ সদস্য ও স্পিডবোট চালকসহ ৬ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষের সময় পুলিশ ঘটনাস্থল থেকে ১৮ জেলেকে আটক করেন। পৃথক আরও দুই অভিযানে আটক হয়েছে ১০ জেলে।

চাঁদপুর নৌ-থানা পুলিশ বিটিসি নিউজকে জানান, আজ সোমবার ভোর ৪টার দিকে নৌ-পুলিশ অভিযান চালায়। ৬টার দিকে মা ইলিশ নিধনকালে জেলেদের আটক করতে গেলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে এবং দলবদ্ধ হয়ে তারা পুলিশের উপর আক্রমণ চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ৫ জেলে আহত হন।

আহতরা হলেন: নাজমুল হোসেন শেখ (২০), মনির হোসেন শেখ (৩৫), স্পিডবোট চালক মো. রুবেল (২০), এসআই জাকির হোসেন, নায়েক দেলোয়ার হোসেন ও কনস্টেবল শাহরিয়ার।

আটক জেলেরা হচ্ছেন: কামাল (৩২), সবুজ (২৪), শামছু (২৮), মিলন বেপারী (৪০), আমির হোসেন (২৫), কাউছার বেপারী (২৫), বিজয় বেপারী (২০), রুহুল আমিন (২০), হাবিব খান (৩২), ইব্রাহীম (১৮), চারু গাজী (৪০), ছাত্তার খান (২১), আইনুল হক (৬০), আল-আমিন বেপারী (১৮), জসিম বেপারী (২০), নাজমুল হোসেন শেখ (২০), মনির হোসেন শেখ (৩৫) ও অজ্ঞাতনামা একজন শিশু।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের খান বিটিসি নিউজকে জানান, আটক জেলেদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে। আজই তাদেরকে আদালতে প্রেরণ করা হবে। আটকদের মধ্যে ১জন শিশু থাকায় ছেড়ে দেয়া হয়। ৩ পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আটক দুই জেলে ও স্পিডবোট চালক চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে আজ সকালে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পেটি অফিসার মাইনুল হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে মেঘনা নদী থেকে ৮ জেলেকে আটক করা হয়।

আটকরা হলেন: নেয়ামত মিজি (১৯), শহীদ গাজী (২৫), মো. আরিফ গাজী (১৮), ফয়েজ পাটওয়ারী (২০), মো. রাজিব (২২), মো. শাকিল (১৯), মো. আকতার হোসেন (১৮), মো. শাহরুখ হোসেন (২০)।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিদুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮ জেলের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেন। অপরদিকে হাইমচর উপজেলা টাস্কফোর্স গতকাল রবিবার রাতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরায় দুই জেলেকে আটক করেন।

আটকরা হলেন: মনির হোসেন গাজী (৩৫) ও আমির হোসেন গাজী (২৭)। হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেন।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি বিটিসি নিউজকে জানান, চাঁদপুরের ৯০ কিলোমিটার নৌ-সীমানায় জেলা ও উপজেলা টাস্কফোর্সের দিন ও রাতে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত জেলেদেরকে পুলিশ কারাগারে পাঠিয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.