মুসলিমলীগ থেকে প্রার্থী হলেন খ্রিস্টান নারী শান্তি রিবারু

নাটোর প্রতিনিধি: নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে মুসলিমলীগ থেকে মনোনয়নপত্র জমা দিলেন খ্রিস্টান নারী শান্তি রিবারু (৫৫)।  আজ বুধবার বিকাল ৪টার দিকে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত বড়াইগ্রামের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আনোয়ার পারভেজের কাছে তিনি আনুষ্ঠানিকভাবে তার মনোনয়নপত্র জমা দেন। তিনিই এই আসনের একমাত্র নারী প্রার্থী। শান্তি রিবারু ন্যাপ (ভাসানী) দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান। ন্যাপ (ভাসানী) রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না থাকায় তিনি মুসলিমলীগ থেকে দলীয় মনোনয়ন নিয়ে তার মনোনয়নপত্র জমা দেন।

শান্তি রানী জানান, প্রায় ১০ বছর ধরে ন্যাপ (ভাসানী) রাজনৈতিক দলের সাথে রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। দলের ইচ্ছে এবং একই সাথে নিজের প্রবল ইচ্ছে থাকার কারণেই এই আসনে এমপি পদে প্রার্থী হয়েছি। তিনি আরও জানান, মুসলিমলীগ থেকে খ্রিস্টান নারী হিসেবে এই মনোনয়ন লাভ সাম্প্রদায়িক সম্প্রতির বাংলাদেশের একটি অন্যন্য উদাহরণ। এই আসনের একমাত্র নারী প্রার্থী হিসেবে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল জনগণ তাকে এমপি হিসেবে বেছে নিবেন বলে তিনি দৃঢ়ভাবে আশাবাদী বলেও জানান।

শান্তি রিবারু বড়াইগ্রামের বনপাড়া দক্ষিণ পাড়ার নিলুস রিবারুর স্ত্রী ও বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রামীণ আত্বউন্নয়ন সেন্টারের চেয়ারম্যান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.