মুচলেকায় ছাড়া পেল শিকারি, ২০টি বক নীড়ে ফিরল


নাটোর প্রতিনিধি: আজ মঙ্গলবার কাক ডাকা ভোরে কাঁদা-পানি মাড়িয়ে নাটোরের সিংড়ায় চলনবিলের দুর্গম দেবত্তর এলাকা থেকে কুড়িটি বকপাখি উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে। এসময় আর কোন দিন পাখি শিকার করবে না মর্মে মুচলেকা নিয়ে দু’জন পাখি শিকারিকে ছেড়ে দেয়া হয়।
ধ্বংস করা হয় পাখি শিকারের বিশেষ ভাবে তৈরি দুটি কিল্লা ঘর।পরে পাখিগুলো উপজেলা প্রশাসনের আবাসিক এলাকায় অবমুক্ত ও বিলের বিভিন্ন পয়েন্টে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।
এসময় উপস্থিত ছিলেন সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, চলনবিল জীববৈচির্ত্য রক্ষা কমিটির সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ স¤পাদক আব্দুর রশিদ, পরিবেশ কর্মী হাসিবুল হাসান শিমুল, আব্দুল­াহ আল মামুন, জুবায়ের আহমেদ, হাবিব প্রমাণিক, রিপন হোসেন, আবু কাহার প্রমূখ।
চলনবিল জীববৈচির্ত্য রক্ষা কমিটির সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, চলনবিলে মাছের সাথে পাখির আনাগোনা বেড়ে গেছে। সেই সাথে শিকারিদের দৌরাÍও বেড়েছে। শতাধিক যুবক স্বেচ্ছায় বিলের প্রকৃতি ও পরিবেশ রক্ষায় প্রতিনিয়তই ছুটে চলছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.