মুক্তিযোদ্ধা হত্যা, ১ জন গ্রেফতার, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদারের হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যায় জড়িত আকব্বর সিপাইয়ের স্ত্রী আকলিমাকে ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। বীর মুক্তিযোদ্ধার লাশ নিজ বাড়িতে পৌছালে কান্নায় ভেঙ্গে পড়ে তার সহকর্মীরা ও এলাকাবাসী। এলাকায় শোকের ছায়া নেমে আসে।
আজ শুক্রবার (৩০ জুলাই) বিকাল সাড়ে ৫টায় বামরাইল ইউনিয়নের আটিপাড়া মঈনুল ফাজিল মাদ্রাসার মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে তার লাশ দাফন করা হয়েছে।
পরিবারের সকলে গুরুতর আহত হওয়ায় কেউ জানাযায় অংশগ্রহন করতে পারেনি। প্রশাসনের পক্ষে গার্ড অব অনার প্রদান করেন এস,আই জসিম উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস, উজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ সরদার, ডেপুটি কমান্ডার হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা আ ন ম আব্দুল হাকিম, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ, ইউপি চেয়ারম্যান ইউসুফ হোসেন হাওলাদার প্রমূখ। জানাযায় অংশগ্রহন করা হাজার হাজার সাধারণ মানুষ এই হত্যায় যারা জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এ সময় উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতারা এই হত্যার সঠিক বিচারের আস্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
উজিরপুর উপজেলা অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা না হলেও আমরা এই হত্যাকান্ডে জড়িত একজন নারী আসামীকে ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছি। মামলা হলে ওই নারী আসামীকে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.