মিয়ানমার আগামীতে আরও সতর্ক থাকবে : পররাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: মিয়ানমার থেকে আসা দুটি মর্টার শেল বান্দরবান সীমান্তে পড়ার ঘটনায় মিয়ানমার আগামীতে আরও সতর্ক হবে বলে আশা করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, এ বিষয়ে আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছি। আগামীতে তারা আরও সতর্ক হবে।
আজ বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে প্রয়াত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে স্মরণে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
গত ২৮ আগস্ট বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে দুটি অবিস্ফোরিত মর্টার শেল এসে পড়ে। এ ঘটনায় পরদিন বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।
এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের স্মরণে আয়োজিত শোকসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শিনজো আবে একজন দূরদর্শী নেতা ছিলেন। আঞ্চলিক ও বিশ্বশান্তির আলোচনায় ভূমিকা রাখার জন্যও তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভার বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন জিয়া রহমান, জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান আবদুল্লাহ-আল-মামুন প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.