মিশরের নীল নদে নৌকাডুবি, ১০ শ্রমিক নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মিশরে কায়রোর কাছে নীল নদে নৌকাডুবির ঘটনায় ১০ শ্রমিকের মৃত্যু হয়েছে। আরও পাঁচ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নৌকাটিতে ১৫ জন ছিলেন। তারা সকলেই ঠিকা শ্রমিক। দৈনিক অর্থের চুক্তিতে কাজ করতেন।
সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, কায়রোর কাছে রোববার নৌকাটি ডুবে যায়। তাতে ১০ জন মারা গেছেন। উদ্ধারকারী দল পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তাদের চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। শ্রমিকরা একটি স্থানীয় নির্মাণ সংস্থায় কাজ সেরে বাড়ি ফিরছিলেন। তখন এই দুর্ঘটনা ঘটে।
স্থানীয় মিডিয়া জানিয়েছে, উদ্ধারকারীরা কয়েক ঘণ্টা ধরে উদ্ধারের কাজ করেন। নদীর তীরে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ ও গ্রামবাসীরা উদ্ধারের লাইভ ভিডিও দেখাতে থাকেন। মিশরের শ্রম মন্ত্রণালয় জানিয়েছে, মৃতের পরিবারকে মিশরের মুদ্রায় দুই লাখ পাউন্ড বা পাঁচ হাজার ৯৫৭ ইউরো দেয়া হবে (বাংলাদেশি টাকায় সাত লাখ নয় হাজারের মতো)। আহতরা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০ হাজার টাকা পাবেন।
স্থানীয় মিডিয়া জানিয়েছে, বেশি মানুষ থাকায় নৌকাটি ডুবে যায়। তবে সরকারিভাবে কিছু জানানো হয়নি। মিশরে অবশ্য প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে। কারণ, এখানে সুরক্ষা সংক্রান্ত বিধি সেভাবে মানা হয় না বলে অভিযোগ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.