মিয়ানমার থেকে নাফ নদী সাঁতরে টেকনাফে এলো বাচ্চা হাতি

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমার থেকে নাফ নদী সাঁতরে টেকনাফের শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় ঢুকে পড়েছে একটি বন্যহাতির বাচ্চা। প্রায় সাত ফুট উচ্চতার হাতির বাচ্চাটি দেখতে এলাকায় ভিড় লেগেছে।
সোমবার (৩ জুলাই) ঘোলারচর ঝাউবাগানে বাচ্চা হাতিটি ঢুকে পড়ে বলে জানিয়েছেন কক্সবাজারের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও-দক্ষিণ) সরওয়ার আলম।
তিনি জানান, ধারণা করা হচ্ছে মিয়ানমারের পাহাড়ি এলাকা থেকে নাফ নদীতে পানি খেতে এসেছিল হাতিরপাল। এ সময় হয়তো লোকজনের তাড়া খেয়ে বাচ্চা হাতিটি নাফ নদীতে নেমে পড়ে। এরপর সাঁতরে হাতিটি বাংলাদেশে ঢুকে পড়েছে। হাতিটির বয়স আট মাস হতে পারে বলে ধারণা করছেন তিনি।
বন কর্মকর্তা সরওয়ার আলম বিটিসি নিউজকে জানান, সর্বশেষ পাওয়া তথ্যে সন্ধ্যার পর জানতে পেরেছি বাচ্চা হাতিটি এখনো শাহপরীর দ্বীপ ঘোলারচর ঝাউবাগানে অবস্থান করছে। এটিকে বনে ফেরাতে বন বিভাগ ও কোস্টালের লোকজন কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।
এর আগেও বেশ কয়েকটি হাতি নাফ নদী সাঁতরে বাংলাদেশ সীমান্তে এসে শাহপরীর দ্বীপ ও জালিয়াপাড়া এলাকায় উঠেছিল। স্থানীয়রা বলেছেন মিয়ানমার হতেও এ হাতিগুলো নাফ নদী পার হয়ে বাংলাদেশের পাড়ে উঠে আসে। যার সর্বশেষ এলো এ বাচ্চা হাতিটি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.