মিচেল-ব্লান্ডেলের রেকর্ডে কিউয়িদের রান পাহাড়

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের রেকর্ড গড়া জুটিতে নিজেদের প্রথম ইনিংসে বড় সংগ্রহই গড়েছে নিউজিল্যান্ড। দলের পক্ষে এদিন সেঞ্চুরি হাঁকিয়েছেন দুজনেই।
তবে ব্লান্ডেল আউট হলেও ক্যারিয়ার সেরা ইনিংসটাকে আরও বাড়িয়ে নিচ্ছেন মিচেল। নটিংহ্যামশায়ারের ট্রেন্টব্রিজে চলছে দুই দলের এই দ্বিতীয় টেস্ট ম্যাচটি।
প্রথম দিনের পর শনিবার ম্যাচের দ্বিতীয় দিনের শেষ সেশনেও ব্যাট করেছে কিউয়িরা। শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ৫৫৩ রান। ক্যারিয়ারের তৃতীয় শতক হাঁকানো মিচেল আউট হয়েছেন ১৯০ রানের মাথায়।
মাত্র ১০ রানের জন্য প্রথম ডাবল সেঞ্চুরিটা মিস করলেন এই তারকা। তবে এটাই তার ক্যারিয়ারের সেরা ইনিংসও বটে। ৩১৮টি বল খেলে ২৩টি চার ও ৪টি ছয়ের মারে ইনিংসটি সাজান তিনি। সিরিজের প্রথম ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মিচেল। এর মাধ্যমে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পেলেন তিনি।
এর আগে পঞ্চম উইকেটের জুটিতে টম ব্লান্ডেলের সঙ্গে মিলে ২৩৫ রান যোগ করেন মিচেল। যা নিউজিল্যান্ডের টেস্ট ইতিহাসে পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের জুটি।
এর আগে পঞ্চম উইকেটে নিউজিল্যান্ডে সর্বোচ্চ জুটি ছিল ২২২ রানের। ২০০০ সালে ওয়েলিংটনে জিম্বাবুয়ের বিপক্ষে এ জুটিটি গড়েছিলেন ক্রেগ ম্যাকমিলান এবং নাথান আস্টলে।
এদিন ট্রেন্টব্রিজে রেকর্ড গড়া ওই জুটির পরই আউট হয়ে ফেরেন টম ব্লান্ডেল। ১৯৮ বল খেলে ১৪টি চারের মারে ১০৬ রান করে জ্যাক লিচের শিকার হন এই উইকেটকিপার ব্যাটার। যা ছিল তারও ক্যারিয়ারের তৃতীয় শতক।
ইংলিশদের পক্ষে সবচেয়ে সফল বোলার জেমস অ্যান্ডারসন, ৬২ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন এই পেসার। অন্যদের মধ্যে স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও জ্যাক লিচ ২টি করে উইকেট নিলেও অধিনায়ক ছাড়া বাকিরা রান দিয়েছেন শ’য়ের উপরে।
এছাড়া লর্ডসে অভিষেকে আলো ছড়ানো তরুণ পেসার ম্যাথিউ পটস উইকেট পেয়েছেন মাত্র একটি, তাও আবার মিচেলের উইকেটটিই। ৩০.৩ ওভার করে রান দিয়েছেন ১২৬টি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.