মিউচুয়াল ফান্ডের ঊর্ধ্বগতি

কলকাতা (ভারত) প্রতিনিধি: এমনিতেই এখন শেয়ার বাজারের ঊর্ধ্বগতি তারপর চলছে মিউচুয়াল ফান্ডের ব্যাপক লগ্নি। খুচরোলগ্নি কারীদের একটা বড় অংশ ঝুকঁছেন সিপ বা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে।

অ্যাসোসিয়েশন অফ মিউচুয়াল ফান্ডস ইন ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী,মাসে মাসে নির্দিষ্ট অঙ্কের টাকা বিভিন্ন ফান্ডে রেখে তুলনামূলক কম ঝুঁকির লগ্নিকেই বেছে নিচ্ছে আমজনতা।
তাঁদের তথ্য অনুযায়ী দেশে যে অঙ্কের খুচরো বিনিয়োগ হচ্ছে তার এক তৃতীয়াংশ দখল করেছে সিপ। আগস্ট পর্যন্ত লগ্নির পরিমাণ ৫,২৭লক্ষ কোটি টাকা। শুধুমাত্র আগস্টেই ২৫লক্ষ লগ্নিকারি টাকা ঢেলেছেন সিপে। মাসিক হিসাবে এটাই সর্বোচ্চ লগ্নি এখনও পর্যন্ত। বর্তমানে মোট সিপ একাউন্টের সংখ্যা ৪,৩২কোটি।
দেশের শেয়ার বাজার চাঙ্গা হওয়ায় মানুষের ঝোঁক বাড়ছে মিউচুয়াল ফান্ডের ওপর। আর তার জেরেই মিউচুয়াল ফান্ডের বিনিয়োগের অঙ্ক লাফিয়ে বাড়ছে। মানুষ নিরাপদ ও কম ঝুঁকিপূর্ণ বিনিয়োগকেই বেছে নিচ্ছে।
পাশাপাশি চলছে বেশ গুরুত্বপূর্ণ কিছু শেয়ারের বেচাকেনা। সবাই যেমন মুনাফাকে ঘরে তুলতে ব্যস্ত ঠিক বেশ কিছু মানুষ আগামীদিনের সম্পদ বৃদ্ধির জন্য ভাল কোম্পানির শেয়ার হস্তগত করতে চাইছেন।
বিশেষজ্ঞরা বলছেন সাধারণ মানুষ কতটা লগ্নি সচেতন এর থেকেই স্পষ্ট আন্দাজ করা যায়।বিশেষজ্ঞরা বলছেন বাজারের এই ঊর্ধ্বগতি আপতত বজায় থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.