মাস্ক হীন ঝুঁকিপূর্ণ রেল যাত্রা

কলকাতা (ভারত) প্রতিনিধি: গত কয়েক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু বিশেষজ্ঞদের ভাবিয়ে তুলছে মাস্ক হীন রেল যাত্রা তথা প্যাণ্ডেল হপিং।
চতুর্থী থেকেই দেখা গেল মানুষের উন্মাদনা। পঞ্চমিতে তা বিশাল আকার ধারণ করে। দুপুর গড়াতে না গড়াতেই দেখাগেল আট থেকে আশির ঢল। মাস্ক তো দূরের কথা সামান্য দূরত্ব টুকুও কারো নেই। মনে হচ্ছে যত মাথা ব্যাথা প্রশাসন ও আদালতের। কারো মাস্ক গলায় তো কারো থুতনিতে।
মনে হচ্ছে গলায়,হাতে ও থুতনিতে করোনার বাস। বিশেষজ্ঞদের পরামর্শ তোলা রইল আপাতত খালি কুমোরটুলিতে। যেখান থেকে দেবীমূর্ত্তির আগমন মণ্ডপে, আপাতত সেখানেই খালি কুমোরটুলিতে থাকো তুমি করোনা।
ব্যাপারটা হলো এই খামখেয়ালিপনা নজরে এসেছে রেল নিত্য যাত্রী তথা সচেতন নাগরিকদের। অবিলম্বে তাঁরা রেল কর্তৃপক্ষের কাছে দাবি করেছে কঠোর বিধিনিষেধ আরোপের ওপর। এখনও লোকাল ট্রেন চালু হয়নি কিন্তু স্টাফ স্পেশাল ট্রেনে স্বচ্ছন্দে যাতায়াত তথা শহরে এসে পুজো দেখা সবই হচ্ছে কোনও বিধিনিষেধ ছাড়াই।
এব্যাপারে হাওড়া শিয়ালদহ শাখার আধিকারিকদের জিজ্ঞাসা করলে বিটিসি নিউজকে বলেন, আমারা আবার কঠোর অভিযান চালাতে শুরু করেছি। পুজোর দিন গুলোতেও আমরা বিশেষ অভিযান চালাব। দরকারে মোটা টাকার জরিমানা ও আটক করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.