মালয়েশিয়ায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পার্শ্ববর্তী সেলাঙ্গর রাজ্যের বাতাং কালি জেলায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৬২ জনকে। তবে এখনও নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন।
মালয়েশিয়ার সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমসের প্রতিবেদন অনুসারে, শুক্রবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সকাল ১০টা ৪০ মিনিটে দুর্ঘটনাস্থল থেকে ৬২ জনকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়াদের মধ্যে সাতজন আহত হয়েছেন। তাদের স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।
মালয়েশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা এজেন্সি হতাহত এবং উদ্ধারদের সংখ্যা নিশ্চিত করে জানিয়েছে, সকাল ১০টা ৪০ মিনিট পর্যন্ত ৬২ জনকে উদ্ধার করা হয়েছে। বাতাং কালি জেলার মহাসড়কের পাশে অবস্থিত একটি ফার্মহাউসে স্থানীয় সময় ভোর ৩টার দিকে ভূমিধসের ঘটনা ঘটে।
সেলাঙ্গরের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট জানিয়েছে, রাস্তার পাশের একটি ফার্মহাউসে ক্যাম্পিং করার সুযোগ রয়েছে। সেখানেই ক্যাম্পিং করতে গিয়েছিলেন একদল পর্যটক। সব মিলিয়ে তারা ছিলেন ৯২ জন। এদের মধ্যে ৬২জনকে নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে। ১৩ জন মারা গেছেন এবং বাকিরা এখনও নিখোঁজ।
ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রধান নুরাজাম খামিস জানিয়েছেন, ঘটনাস্থলের পাশে পাহাড়ের প্রায় ১০০ ফুট উঁচু থেকে মাটি ধসে ওই ক্যাম্পসাইটের ওপর পড়ে এবং প্রায় এক একর জায়গাজুড়ে ছড়িয়ে পড়ে। উদ্ধার তৎপরতা এখনো চালু রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.