মালয়েশিয়ায় প্রথম ম্যাচে নারী দলের বড় জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: কমনওয়েলথ গেমস বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে বড় জয়ই পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মালয়েশিয়ার কুয়ালালামপুরে স্বাগতিক নারীদের ৮ উইকেটে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন দল।
আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) টি-টোয়েন্টি ফরম্যাটের এই আসরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৪৯ রানের বেশি করতে পারেনি মালয়েশিয়া। জবাবে মাত্র ৮ ওভারেই ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ।
বল হাতে ৪ ওভারে মাত্র ৪ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তারকা অলরাউন্ডার রোমানা আহমেদ।
আগামী জুলাই-আগস্টে বার্মিংহামে হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। এই গেমসের টিকিট পেতে বাছাইয়ের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ, কেনিয়া, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড।
আজ মঙ্গলবার বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচ দিয়েই শুরু হয়েছে এই বাছাইপর্ব। যেখানে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।
আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের তোপে পড়ে মালয়েশিয়ার ব্যাটাররা। শেষ পর্যন্ত অলআউট না হলেও ২০ ওভারে ৪৯ রানে থামে তাদের ইনিংস।
দলের পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগাম। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল চার নম্বরে নামা মাস এলিসা।
বাংলাদেশের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ৭ রানে ২ উইকেট নেন অভিষিক্ত সুরাইয়া আজমিন। রোমানা ৪ রানে নেন ২ উইকেট। রিতু মনি ৩ ওভারে দুই মেইডেনসহ ৫ রানে নেন ১টি। এছাড়া সালমা খাতুন ও নাহিদা আক্তারের শিকার ১টি করে উইকেট।
ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। উদ্বোধনী জুটিতে মাত্র ৫ ওভারেই আসে ৩৮ রান। শামিমা ১৯ বলে ১৮ ও মুর্শিদা ১৪ রান করে আউট হন।
পরে অধিনায়ক নিগার ৩ ও ফারজানা হক পিঙ্কি ৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.