মালয়েশিয়ায় অস্ত্রসহ সন্দেহভাজন ইসরায়েলি গুপ্তচর গ্রেপ্তার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ওই ব্যক্তিকে সন্দেহভাজন ইসরায়েলি গুপ্তচর বলে অভিহিত করছে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।
মালয়েশিয়া পুলিশের আইজিপি রাজারউদ্দিন হুসাইন জানিয়েছেন, গ্রেফতার হওয়া ব্যক্তির কাছ থেকে ছয়টি হ্যান্ডগান ও ২০০ বুলেট উদ্ধার করা হয়েছে। গত ১২ মার্চ আমিরাত থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। ফ্রান্সের যে পাসপোর্টটি তিনি ব্যবহার করেছেন সেটি ভুয়া বলে মনে করা হচ্ছে।
পুলিশের জিজ্ঞাসাবাদের পর তিনি একটি ইসরায়েলি পাসপোর্ট হস্তান্তর করেন। তাছাড়া তিনি কর্তৃপক্ষকে জানিয়েছেন, অন্য এক ইসরায়েলি নাগরিকের সন্ধানে তিনি মালয়েশিয়া এসেছেন। তবে মালয়েশিয়ার পুলিশ তদন্ত করে দেখছেন ওই ব্যক্তি ইসরায়েলের গোয়েন্দা সংস্থার সদস্য কিনা।
রাজারউদ্দিন বলেছেন, আমরা তার বিবৃতি বিশ্বাস করছি না। আমাদের ধারণা তরা অন্য এজেন্ডা আছে। ২০১৮ সালে কুয়ালালামপুরে অজ্ঞাত দুই ব্যক্তি হাতে ফিলিস্তিনের এক বিজ্ঞানী নিহত হন। এরপর হামাস দাবি করে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা তাকে হত্যা করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.