মালদ্বীপে করোনা আক্রান্ত বাংলাদেশীদের সুস্থ করে সেনা চিকিৎসক টিম দেশে ফিরেছে

 

 

বিটিসি নিউজ ডেস্ক: মালদ্বীপে করোনা আক্রান্ত প্রবাসী বাংলাদেশীদের সফল চিকিৎসা শেষে সেনাবাহিনীর ১০ সদস্যদের চিকিৎসক দল গতকাল মঙ্গলবার (২৩জুন) দেশে ফিরেছেন।

সেনাবাহিনীর মেডিক্যাল কোরের লে. কর্নেল ডা. ইমরুল কায়েস চৌধুরীর নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল টিম চিকিৎসা সরঞ্জাম নিয়ে গত ২০ এপ্রিল মালদ্বীপ যান।

আক্রান্তদের মধ্যে ৩ জন বাংলাদেশী মারা যায়। করোনা আক্রান্ত প্রবাসীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য গত ২০ এপ্রিল সেনাবাহিনীর একটি মেডিক্যাল টিম মালদ্বীপে যায়।
মালদ্বীপের হলুমালু শহরে পাশাপাশি অবস্থিত দুইটি হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের দায়িত্ব নেয় বাংলাদেশ সেনাবাহিনীর মেডিক্যাল টিম। দুইটি সেন্টারে করোনা আক্রান্ত ৬০০ থেকে ৬৫০ জন বাংলাদেশী প্রবাসী ভর্তি ছিলেন।
সেনাবাহিনীর মেডিক্যাল টিমটি মালদ্বীপে চিকিৎসা সেবা দেওয়ার পর কোনো বাংলাদেশীর মৃত্যু ঘটেনি। সকলেই সুস্থ হয়ে যান। দশ সদস্যেও মেডিক্যাল টিমে ৩ জন চিকিৎসক ও ৭ জন স্বাস্থ্য কর্মী গত ২০ এপ্রিল থেকে গতকাল মঙ্গলবার (২৩জুন) পর্যন্ত ৬৫ দিন টানা চিকিৎসা সেবা দিয়ে গতকাল মঙ্গলবার দেশে ফিরেন।

সেনাবাহিনীর মেডিক্যাল টিমের প্রধান লে.কর্নেল ডা. ইমরুল কায়েস চৌধুরী বলেন, ‘মালদ্বীপে করোনা আক্রান্তদের মধ্যে শতকরা ৫৪ ভাগ ছিল বাংলাদেশী প্রবাসী শ্রমিক। এ কারণে সরকারের নির্দেশে সেনাবাহিনীর মেডিক্যাল টিম সেখানে গিয়ে তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলেন।

এখন প্রবাসীদের মধ্যে করোনা সংক্রমণের হার অনেক কমে যাওয়ায় মেডিক্যাল টিমটি দেশে ফিরে এসেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.