মার্কিন হামলা হলে কঠোর জবাব দেবে ইরান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের করা যেকোনও হামলার কড়া জবাব দেবে ইরান। বুধবার (৩১ জানুয়ারি) এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির বিপ্লবী গার্ডের প্রধান হোসেইন সালামি। ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর হামলায় আমেরিকান সেনাদের হত্যার প্রতিক্রিয়ায় ওয়াশিংটনের প্রতিশোধ নেওয়ার ঘোষণার পরই এ কথা বলেছেন তিনি।
ইরানির আধা-সরকারি নিউজ এজেন্সি তাসনিম জানিয়েছে, সালামি বলেছেন, ‘আমেরিকান কর্মকর্তাদের কাছ থেকে আমরা হুমকির কথা শুনতে পাই। আমরা তাদের বলি, ইতোমধ্যেই তারা আমাদের পরীক্ষা করেছে এবং এখন আমরা একে-অপরকে জানি। প্রতিটি হুমকিরই উচিত জবাব দেওয়া হবে।’
জাতি সংঘে ইরানের দূত আমির সাইদ ইরাভানি বুধবারও সতর্ক করে বলছিলেন, তেহরান তার ভূখণ্ড, স্বার্থ বা সীমান্তের বাইরে ইরানি নাগরিকদের ওপর যে কোনও আক্রমণের কড়া জবাব দেবে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতিশোধমূলক আক্রমণের ঘোষণার একদিন পর ইরানি কর্মকর্তাদের এমন মন্তব্য এসেছে। তবে তিনি কীভাবে ইরাকি গোষ্ঠীর করা ড্রোন হামলার প্রতিক্রিয়া জানাবেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলেননি।
সিরিয়ায় ইসরায়েলি হামলার পর বেশ কয়েকজন ইরানি রেভল্যুশনারি গার্ড নিহত হয়েছ। তাদের মধ্যে ২০ জানুয়ারীতে পাঁচজন এবং ২৫ ডিসেম্বর আরও দুজন নিহত হন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.