মার্কিন বিমানে পাখির আঘাত, কিউবায় জরুরি অবতরণ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রোববার (৫ মার্চ) কিউবার রাজধানী হাভানায় আমেরিকান সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণ করেছে। ফ্লাইটের গন্তব্য ছিল হাভানা থেকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের ফোর্ট লডারডেল। গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
কিউবান কর্তৃপক্ষ জানিয়েছে, হাভানা থেকে উড্ডয়নের পরপরই বিমানটি পাখির আঘাতের শিকার হয়। এতে বিমানের ইঞ্জিনে সমস্যা হয়। এ অবস্থায় বিমানটি জরুরি অবতরণের জন্য হাভানায় ফিরে আসে।
সাউথওয়েস্ট এয়ারলাইন্স ও কিউবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানের কেবিনে ধোঁয়া ঢুকে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
সাউথওয়েস্ট এয়ারলাইন্স জানিয়েছে, বোয়িং ৭৩৭ ফ্লাইটে ১৪৭ জন যাত্রী ছিল। আর ক্রু ছিল ছয়জন। বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিমানের একটি ইঞ্জিন ও ডগায় পাখি আঘাত করে।
বিবৃতিতে আরও বলা হয়, পাখির আঘাতের পর পাইলটরা বিমানটিকে নিরাপদে হাভানায় ফিরিয়ে আনেন। কেবিনে ধোঁয়া ঢুকে পড়ায় জরুরি অবতরণের পর বিমান থেকে যাত্রীদের সরিয়ে নেওয়া হয়। সাউথওয়েস্ট এয়ারলাইন্স জানিয়েছে, যাত্রীদের অন্য একটি ফ্লাইটে ফোর্ট লডারডেলে পাঠানো হবে।
কিউবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.