মার্কিন ঘাঁটির কাছে বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরাকে মার্কিন ঘাঁটির কাছে বাগদাদ বিমানবন্দরে কমপক্ষে ৬টি রকেট হামলা চালানো হয়েছে। এতে ২টি বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।
তবে এ হামলায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। এখনো হামলার দায় স্বীকার করেনি কেউ। স্থানীয় সময় গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ও পার্কিং এলাকায় আঘাত হানে কমপক্ষে ৬টি রকেট।
এতে একটি অব্যবহৃত বেসামরিক বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ইরাকি সেনবাহিনী। রকেটগুলো আবু গারিব এলাকা থেকে ছোঁড়া হয়েছে বলে নিশ্চিত করা হয়।
হামলার শিকার বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের পাশেই রয়েছে মার্কিন বিমানঘাঁটি ক্যাম্প ভিক্টোরি। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, তাৎক্ষণিক এই হামলার দায় এখনো স্বীকার করেনি কোনো গোষ্ঠী।
তবে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, ইরাকি উচ্চপদস্থ বেশ কয়েকজন কর্মকর্তা মনে করছেন, মার্কিন বিমানঘাঁটি লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছে।
হামলার পরপর ইরাকের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দেশটির বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, এতে বিমান চলাচল বা ফ্লাইটের সূচিতে কোনো প্রভাব পড়বে না।
এর আগে গত মঙ্গলবার ইরাকের পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ আল হালবুসির বাড়ি লক্ষ্য করে তিন দফা রকেট হামলা চালানো হয়। দেশটির আনবার প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয় দুই শিশু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.