মায়োর্কা শামুকে পা কেটে বিপদে রিয়াল মাদ্রিদ

বিটিসি স্পোর্টস ডেস্ক: পয়েন্ট টেবিলের দশ নম্বরে অবস্থান দুর্বল মায়োর্কার। অন্যদিকে রিয়াল মাদ্রিদের অবস্থান দুইয়ে। মায়োর্কার মাঠ এস্তাদিও মায়োর্কা সন মোয়েক্সে এই দুই দল যখন মাঠে নামছে, তখন পর্যন্ত পরিষ্কার ফেভারিট লস ব্লাঙ্কোসরাই।
কেবল ফেভারিট হওয়াই নয়, মায়োর্কার বিপক্ষে জয়টা বেশ গুরুত্বপূর্ণই ছিল রিয়ালের জন্য। লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান কমানোর সুযোগ ছিল এই ম্যাচে। কিন্তু রিয়াল পারল না পয়েন্ট ব্যবধান কমাতে। বরং কিন্তু মায়োর্কা শামুকে পা কেটেছে রিয়াল। (৫ ফেব্রুয়ারি) মায়োর্কার মাঠে স্বাগতিকদের বিপক্ষে ১-০ গোল ব্যবধানের হার দেখে নিজেদের বিপদ আরও বাড়িয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।
দুর্বল মায়োর্কার কাছে হেরে এক ম্যাচ বেশি খেলে বার্সার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান থাকল ৫। রাতে কাতালানরা সেভিয়ার বিপক্ষে জয় পেলে যে ব্যবধান বেড়ে দাঁড়াবে ৮ পয়েন্টে। লিগে রিয়ালের ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ১৯ ম্যাচ শেষে ৫০। অন্যদিকে ২০ ম্যাচ খেলে লস ব্লাঙ্কোসদের পয়েন্ট ৪৫। রিয়ালকে হারিয়ে দশে থাকা মায়োর্কার পয়েন্ট বেড়ে হলো ২৮।
মায়োর্কার মাঠে এদিন আনচেলত্তির শিষ্যরা নিজেদের প্রতিভা অনুসারে খেলতে পারেনি। ম্যাচে ২০টি আক্রমণ করেও কেবল ১টি মাত্র শট মায়োর্কার গোলমুখে রাখতে পেরেছে বার্নাব্যুইয়ানরা। তা-ও ম্যাচের ৫৭তম মিনিটে মার্কো অ্যাসেনসিওর পেনাল্টি শটের বদৌলতে।
সেই শট থেকে গোল পেলে অন্তত পক্ষে হার এড়িয়ে ড্র নিয়ে মাঠ ছাড়তে পারত রিয়াল মাদ্রিদ। ম্যাচে আনচেলত্তির শিষ্যরা অবশ্য গোল হজম করে ফেলেছিল ম্যাচের ১৪তম মিনিটে নিজেদের ভুলে। মায়োর্কার মুরিকির ফ্লিক রিয়াল ডিফেন্ডার নাচোর মাথায় লেগে গোলপোস্টের ডান কর্ণার দিয়ে জালে জড়িয়ে যায়।
পুরো ম্যাচেও আর এই গোল পরিশোধ করতে পারেনি রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। এই ম্যাচে অবশ্য ফুটবলের পাশাপাশি ফাউল চলেছিল সমানতালে। ম্যাচে মোট ৪৩টি ফাউল হয়েছে। যার মধ্যে ২৯টি করেছে স্বাগতিক জয়ী দল মায়োর্কা। সমান ৫টি করে হলুদ কার্ড দেখেছে দুই দলই।
খেলার মধ্যে উত্তাপও ছড়িয়েছে। খেলার প্রথমার্ধ শেষে মায়োর্কার দর্শকদের উদ্দেশ্যে নিজের ব্যাজ দেখিয়ে প্রথম উত্তাপ ছড়িয়েছেন লস ব্লাঙ্কোস সদস্য ভিনিসিয়াস জুনিয়র। সেই উত্তাপের আগুনে আঁচ ছড়িয়েছেন মায়োর্কার অধিনায়ক অ্যান্তোনিও রাইলো। রিয়াল পেনাল্টি থেকে গোল মিস করার সঙ্গে সঙ্গে রাইলো মায়োর্কার ব্যাজ দেখিয়ে ভিনিসিয়াসকে রাগানোর চেষ্টা করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.