মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে : রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামসহ সামাজিক ও মানবিক সব কার্যক্রমে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। আমরা এ প্রতিষ্ঠানের শিক্ষার্থী। ঢাবিতে পড়ে প্রতিষ্ঠিত হয়ে আত্মকেন্দ্রিক না হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে। মেধাবী জাতি ও সমৃদ্ধশালী দেশ গঠনে সরকার দৃঢ়তার সঙ্গে কাজ করে যাচ্ছে।’
আজ বৃহস্পতিবার (০৫ মে) সন্ধ্যায় পঞ্চগড় জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে পঞ্চগড়স্থ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের ঈদ পুনর্মিলনী ও কৃতিদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘দেশের প্রতি দায়বোধ থেকে নিজেকে প্রতিষ্ঠিত করে সৃজনশীল ও সুশৃঙ্খল কর্মকাণ্ডে আরও বেশি সম্পৃক্ত হতে হবে।’ শিক্ষাজীবন শেষে পছন্দের পেশা বেছে নিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য, ডাকসুর অন্যতম ছাত্রনেতা, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পঞ্চগড়স্থ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সভাপতি মো. এমরান আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়ের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়ের সাধারণ সম্পাদক রিফা জাকিয়া, ঢাবির শিক্ষার্থী কায়সার, খালিদ হোসেন খান প্রমুখ বক্তব্য রাখেন।
পরে মন্ত্রীসহ অতিথিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবাগত ৩০ শিক্ষার্থীকে সংবর্ধনা এবং পাঁচ কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট উপহার দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.