মানুষকে সচেতন করতে মাইক হাতে পথে নামলেন পৌর মেয়র


নাটোর প্রতিনিধি: এ লড়াই বেঁচে থাকার লড়াই, টিকে থাকার লড়াই। বন্যা এবং করোনা-১৯ ভাইরাসে মাইক হাতে এর আগে এ কথা অনেক দফা শোনা গিয়েছে তাঁর মুখে।
তবে এখন লক্ষ্য সিংড়া পৌর শহরে লকডাউন পুরোপুরি সফল করা। করোনা সংক্রমণ রুখতে সিংড়া পৌরসভায় আগামীকাল ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ৭ দিন ব্যাপি শহরে ফের শুরু হচ্ছে কড়া লকডাউন। কিন্ত দেখা যাচ্ছে, অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না, পরছেন না মাস্ক ও।
লকডাউন শিকেয় তুলে ইচ্ছা মতো চলাফেরা করতে না পারে সাধারণ মানুষ। তাই এবার শহরে লকডাউন পুরোপুরি সফল করতে মাইক হাতে ফের পথে নামলেন সিংড়া পৌরসভার মেয়রআলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস।
জেলা করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ সহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের আলোকে নাটোর জেলার সদর ও সিংড়া পৌরসভা এলাকায় আগামীকাল ৯ জুন সকাল ৬টা থেকে ১৫ জুন সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৭ দিনের কঠোর লকডাউন আরোপ করা হয়েছে।
দিনের আলোতে আর রাতের অন্ধকারে দীর্ঘপথ মাইক হাতে করোনা নিয়ে এলাকার মানুষকে এ ভাবেই সচেতন করছেন মেয়র জান্নাতুল ফেরদৌস। পুরো শহরে অটো রিকশায় ঘুরে ঘুরে মাইকিং করছেন মেয়র ।সঙ্গীদের দূরে রেখে ধীর লয়ে করোনা নিয়ে এলাকার বাসিন্দাদের সতর্ক করে এগিয়ে যাচ্ছিলেন তিন।
তাঁর প্রচার, ‘কর্মসূত্রে যাঁরা বাইরে ছিলেন, তাঁরা হাসপাতালে চিকিৎসা করান। চিকিৎসার পর ১৪ দিন বাড়িতে থাকতে হবে। কেউ বাড়ির বাইরে বের হবেন না। আমি পৌর কার্যালয়ে অফিস করেছি।
চিকিৎসার জন্য অ্যাম্বুলান্স ও জরুরী সেবার জন্য স্বেচ্ছাসেবক রেখেছি। প্রয়োজনে ফোন করবেন। বিনা খরচে হাসপাতালে পৌঁছে দেওয়া হবে। সাধ্যমত খাদ্য সহায়তা পৌচ্ছে দেয়া হবে।
মানুষদের যখন রীতিমতো সাবধানতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হচ্ছে, তখন কেন এমন ঝুঁকি নিয়ে রাস্তায় নেমেছেন? এর উত্তরে তিনি বলেন, আমার নিজের একা বেঁচে থেকে লাভ নেই। আমার এলাকার মানুষ বেঁচে থাকুক। মানুষকে যদি বাঁচাতে না পারি, সচেতন করতে না পারি, তা হলে বেঁচে থেকে কী লাভ?’
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় পৌর বাসিকে প্রয়োজনীয় পদক্ষেপ গুলো অবহিত করার জন্য এবং সচেতন সৃষ্টির লক্ষে আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে নিজেই মাইকিং করছেন সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.