মানি লন্ডারিং মামলায় সস্ত্রীক জামিন পেলেন আরডিএ’র কর্মকর্তা কামরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক: আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের মামলায় সস্ত্রীক জামিন পেয়েছেন রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বহুল আলোচিত সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান।
মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরের দিকে পৃথক মামলায় কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্না জামিন পান।
এর আগে গত ১ জুন ৭৩ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গত ১ ও ২ আগস্ট ২০২২ দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন আইন ২৬ (২) ও ২৭ (১) ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় মামলাটি করেন।
পরদিন কামরুজ্জামানের স্ত্রী গৃহবধূ নিশাত তামান্নার বিরুদ্ধে আরেকটি মামলা করেন দুদক কর্মকর্তা আমীর হোসাইন। ওই মামলায় তামান্নার বিরুদ্ধে ৫৫ লাখ ১৩ হাজার ২১১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।
মঙ্গলবার দু’জনেই নিজ নিজ মামলায় রাজশাহী মহানগর দায়রা ও জজ আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। পরে শুনানী শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।
আদালতের পেশকার তোফাজ্জল হোসেন গণমাধ্যমকে জানান, কামরুজ্জামান ও তার স্ত্রী তামান্নার আইনজীবী জামিন প্রার্থনা করলে দুদকের আইনজীবী এর বিরোধীতা করেন। দু’পক্ষের বক্তব্য শুনে আদালতের বিচারক একেএম ফজলুল হক মামলার তদন্ত প্রতিবেদন আসা পর্যন্ত দু’জনের জামিন দেন।
তিনি আরো জানান, প্রথমে নিশাত তামান্নার মামলার শুনানি হয়। এরপর কামরুজ্জামানের মামলার শুনানি হয়। দু’জনকেই আদালত পাঁচ হাজার টাকা বন্ডে জামিন দিয়েছেন। সূত্র মতে, শেখ কামরুজ্জামান ২০০৪ সালে সহকারী প্রকৌশলী (সিভিল) পদে আরডিএ-তে নিয়োগ পান। বড় অনিয়মের মাধ্যমে তাকে নিয়োগ দেওয়া হয় বলে অভিযোগ রয়েছে। এ সংক্রান্ত পৃথক আরেকটি মামলা চলমান রয়েছে তার বিরুদ্ধে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.