====মানবিক ও মানবতার ফেরিওয়ালার আজ শুভ জন্মদিন=====

বিশেষ (নাটোর) প্রতিনিধি: বিশ্ববলয়ে মাঝে মাঝে অসামান্য বিরল কিছু মানুষের দেখা মেলে। যাঁরা সাধারণ জীবন যাপনের মধ্যে দিয়ে বেড়ে উঠে একসময় শ্রম-মেধা সৃজনশীলতা সর্বোপরি জনকল্যাণ দায়িত্ববোধের সর্বোচ্চ প্রকাশ দেখিয়ে গভীর স্বপ্নবিলাসী আত্মজিজ্ঞাসার সার্থক বাস্তবায়ন ঘটিয়ে জাগিয়ে তোলেন জনপদ-জনসমাজ,জনগোষ্ঠী এবং স্বদেশকে।
কোনো অহংবোধ নয়, কোনো আত্মকেন্দ্রিকতা নয়, কোনো কুক্ষিগত স্বেচ্ছাচারের প্রতিভূ নয় জনমানসের সঙ্গে সংযুক্ত থেকে স্বচ্ছতা নিয়ে তাঁর পথচলা দেশ গড়ার নির্মোহ অবিচল সংগ্রাম তাকে কালের পাতায় করে তোলে সর্বজন বরণীয় স্মরণীয় ব্যক্তিত্ব হিসেবে। তাঁর কীর্তিযশ দেশ-কালের গন্ডি ছাড়িয়ে পৌঁছে যায় বিশ্বসমাজে। তিনি হয়ে উঠেন সবার কাছে অনুকরণীয় অনুসরণীয়।
বাংলার শিক্ষা,সংস্কৃতি ও ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ আমাদের নাটোর ।বিভিন্ন ধর্মবর্নের মানুষের বসবাস আমাদের এই অঞ্চলে।অসাম্প্রদায়িকতা আমাদের জন্মবৈশিষ্ট্য। সুপ্রসস্থিত এই নাটোর অঞ্চলে জন্ম নিয়েছেন অনেক খ্যাতনামা ব্যাক্তিবর্গ। কেউ গানে, কেউ প্রেমে আবার কেউ বিখ্যাত হয়েছেন তাদের সাহিত্যিকতায়।
এই অঞ্চলে জন্ম নিয়েছেন দেশবিখ্যাত, বরেণ্য রাজনীতিবিদ। নাটোরের প্রান্তিক অঞ্চলের পিছিয়ে পরা মানুষগুলোকে টেনে তুলতে এই বরেণ্য ব্যক্তিরা তাঁদের ব্যক্তিজীবনকে উৎসর্গ করেগেছেন। তাইতো আজো তাঁদের শূণ্যতায় উত্তাল হাওরের আকাশ মেঘাচ্ছন্ন।
সময়ের ক্রমান্বয়ে পদ্মাবৌধত লালপুর-বাগাতীপাড়ার মেঘাচ্ছন্ন আকাশকে আলোকিত করে,পিছিয়েপড়া জনগোষ্ঠীকে নতুনদিনের নতুন সম্ভাবনার পথে এগিয়ে নিতে নাটোরের রাজনীতির মঞ্চে উদিয়মান সূর্যরশ্মির মতো উদিত হয় একটি মানব সূর্যের।সেই সূর্যটি হচ্ছেন লালপুর বাগাতীপাড়ার মা মাটি ও মানুষের নেতা,জননেতা শহিদুল ইসলাম বকুল এমপি। জননেতা শহিদুল ইসলাম বকুল এমপি এর জম্মদিনে আমাদের শুভেচ্ছা, অভিনন্দন শুভ কামনা
করোনা সংক্রামনের কারণে কর্মী-সমর্থক ও শুভাকাক্সক্ষীরা সরাসরি শুভে”ছা জানাতে না পাড়লেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জুড়ে চলছে শুভেচ্ছার ঝড়। সেই সাথে কেক কাটা,আলোচনা সভা ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে সীমিত পরিসরে জমকালো আয়োজনে দুটি উপজেলা ও ইউনিয়নে পালিত হচ্ছে এই নেতার জন্মদিন।
১৬ জুলাই জন্মদিনের প্রথম প্রহর থেকেই মোবাইল ফোন, ফেসবুক কিংবা ম্যাসেঞ্জারে শুধু জন্মদিনের শুভেচছা আর ভালোবাসা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোই যেনো কর্মী সমর্থক আর শুভাকাক্সক্ষীদের দখলে। ভক্ত-অনুসারী,দলীয় কর্মী-সমর্থক ও শুভাকাক্সক্ষীদের কাছে তাদের নেতা শহিদুল ইসলাম বকুলের জন্মদিন মানেই বিশেষ কিছু, যা আসে প্রতিবছরে মাত্র একবার।
গোপালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকন ইসলাম এক শুভেচ্ছা বার্তায় লিখেছেন, শুভ জন্মদিন প্রিয়নেতা, প্রিয় অভিভাবক। জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহচর, আওয়ামী রাজনীতির অন্যতম অভিভাবক, আমার রাজনীতির একমাত্র অভিভাবক, জননেতা শহিদুল ইসলাম বকুল। জন্মদিনে লালপুর বাসী এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে জানাই অবারিত সুন্দরের নিরন্তর শুভেচ্ছা।
তানসেন হিমেল বলেন, কিছু কিছু মানুষ আছে যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছুকে আলোকিত করতে। তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক,পারিবারিক কিংবা রাজনীতির মাঠে বন্ধনে বেঁধে রাখে আশপাশের মানুষ গুলোকে। পঙ্কিলতা যাদের কখনও স্পর্শ করে না। মন হয়না কখনো কলুষিত। নিষ্পাপতাই যাদের প্রধান শক্তি, ঠিক সেরকম একজন অতি সাধারন মানুষ আমাদের সর্বজনীন নেতা শহিদুল ইসলাম বকুল। যে কিনা দলমত নির্বিশেষে সকলের বিপদে এগিয়ে আসে। তিনি বাংলাদেশ আওয়ামী রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র। আমরা তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
বাবু তরুন কর্মকার এক শুভেচ্ছা বার্তায় বলেন, প্রিয় নেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত রাজনৈতিক নেতা, আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা বকুল ভাইয়ের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। সব সময় দোয়া ও শুভ কামনা রইলো।
আওয়ামী তাঁতি লীগ নেতা বাঘা ফেসবুকে লিখছেন, শুভ জন্মদিন লিডার। আপনার চেতনা, আদর্শ, নীতি সব কিছু দেখে কবি গুরুর একটা কথা মনে পরে ,তোমার চেতনার রঙে পান্না হলো সবুজ, আমি চোখ মেলিলাম আকাশে, জ্বলে উঠল আলো পূর্ব পশ্চিমে। প্রিয়নেতা জন্মদিনে ভালোবাসা নিরন্তর।
শ্রদ্ধেয় শহিদুল ইসলাম বকুল এমপি আপনি সুস্থ থাকুন, ভালো থাকুন, নিরাপদে থাকুন।আল্লাহ আপনাকে হেফাজত দান করুক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.