মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের জন্য মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র গিজার মেশিন উপহার

বিশেষ প্রতিনিধি: প্রকৃতিতে এখন শীতকাল। হিমেল হাওয়ায় গা শির শির করে ওঠে। আর এই শীতে পানি ব্যবহার বিশেষ করে শিশু ও প্রবীণদের জন্য কষ্টকর। শীতের কনকনে ঠান্ডা পানি আর বাঘের সাক্ষাত যেন একই রকম।
তাছাড়া এই শীতে করোনা আরও ভয়াবহ হতে পারে। তাই শিশুদের কথা বিবেচনায় মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি কতৃক রাজধানীর মিরপুরের বেনারসি পল্লীর অন্তর্গত একটি মাদ্রাসায় গিজার মেশিন উপহার দিয়েছেন।
আজ সোমবার (১৬ই নভেম্বর) ২০২০ ইং বেলা ১০ টার দিকে মাদ্রাসায় এই গিজার মেশিনটি উপহার দেয়া হয়।
এ সময় সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা বলেন, মাদ্রাসার শিশুরা নামাজের সময় ঠান্ডা পানি দিয়ে ওযু করে। শীতের এবং করোনার এই দুর্যোগে তাদেরকে একটু স্বস্তি দিতে এই ব্যবস্থা। গরম পানিতে তারা সহজেই অযু করে ইবাদত করতে পারবে। তাছাড়া ঠান্ডা পানি ব্যবহার করলে শিশুদের ঠান্ডাজনিত রোগসহ মহামারি করোনার ঝুঁকিরও আশংকা থেকে যায়। তাই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। পর্যায়ক্রমে আমরা অন্যান্য মাদ্রাসাগুলোতেও গিজারের ব্যবস্থা করে দেওয়ার চেষ্টা করবো। সকলেই আমাদের জন্য দোয়া রাখবেন। আমরা যেন আত্ম মানবতার সেবাই নিরলস ভাবে কাজ করে যেতে পারি।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির আইন উপদেষ্টা এডভোকেট এস এম জসিম উদ্দিন, কো-অর্ডিনেটর সারোয়ার হোসেন জনি, সদস্য সুমন মোহাম্মদ সহ উক্ত মাদ্রাসার প্রিন্সিপালসহ শিক্ষক বৃন্দরা। গিজার পেয়ে উক্ত মাদ্রাসার পক্ষ থেকে প্রিন্সিপাল সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’কে ধন্যবাদ জানান।
পরে, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি থেকে মুক্তি পেতে মাদ্রাসার পক্ষ হতে দোয়া ও মোনাজাত করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.