মাদক থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে

 

বরিশাল ব্যুরো: নতুন প্রজন্মকে রক্ষা করতে হলে মাদকের ভয়াবহতা রুখে দিতে হবে। মাদকের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে জনগণকে সম্পৃক্ত করা হচ্ছে। এ জন্য দেশব্যাপী মাদকের বিরুদ্ধে প্রচার প্রচারণাও চালানো হচ্ছে। এবং একই সাথে অভিযানও অব্যাহত রয়েছে।

কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর দিকে তাকিয়ে থাকলে চলবে না। নতুন প্রজন্মকে মাদক থেকে রক্ষায় পরিবার পরিজনদের অগ্রণী ভূমিকা রাখা প্রয়োজন। সমাজের সকল সন্তানদের রক্ষা করতে হলে সর্বস্তরের সকলকে এগিয়ে আসতে হবে।

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ওই সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান।

সভায় বক্তব্য রাখেন বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন (দক্ষিণ) উপ-পুলিশ কমিশনার মো. গোলাম রউফ, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক (বীর উত্তম), বরিশাল বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ-পরিচালক মলয় কুমার ভূষন চক্রবর্তী, বরিশাল বিভাগীয় অতিরিক্ত উপ-পরিচালক এ.এম এম হাফিজুর রহমান ও বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. আব্দুল মোতালেব প্রমুখ।

এর আগে বেলা ১০টার দিকে বরিশাল সার্কিট হাউজ এলাকা থেকে মাদকবিরোধী একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হল সভাস্থলে গিয়ে শেষ সমাপ্ত হয়।

পরে সেখানে আলোচনা সভা শেষে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মাদকের ওপর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.