মাদক কারবারিদের সঙ্গে যোগাযোগে দুই পুলিশ সদস্য কারাগারে

পঞ্চগড় প্রতিনিধি: সীমান্তে মাদক কারবারিদের সঙ্গে যোগাযোগ এবং পাসপোর্ট-ভিসা ছাড়াই অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ের পঞ্চগড় পুলিশের ২ জন সদস্য সহ ৪ জনের নামে মামলা করেছে পুলিশ। ওই মামলায় পঞ্চগড় পুলিশ লাইনে কর্মরত সহকারী উপ-পরিদর্শক মোশারফ হোসেন (৪০) ও কনস্টেবল ওমর ফারুক (২৪) গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
গতকাল সোমবার (১৫ ফেব্রুয়ারী) রাতে ২ জন পুলিশ সদস্যসহ ৪ জনকে আসামী করে পঞ্চগড় সদর থানায় মামলা দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান।
আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) ওই ২ জন পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়।
মামলার বাকি ২ জন আসামী হলেন: পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোমিনপাড়া এলাকার মাদক ব্যবসায়ী আমিরুল ইসলাম (৪৫) ও মাসুদ। মামলার এজাহারে মাসুদের ঠিকানা ও পরিচয় উল্লেখ করা হয়নি।
মামলার অভিযোগে বলা হয়, পঞ্চগড় পুলিশ লাইনে কর্মরত এএসআই মোশারফ হোসেন, কনস্টেবল ওমর ফারুক ও মাসুদ নামের এক ব্যক্তি গত রবিবার (১৪ ফেব্রুয়ারী) রাতে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা মোমিনপাড়া সীমান্ত এলাকা দিয়ে মাদক ব্যবসায়ী আমিরুলের সঙ্গে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেন। এসময় তারা ভারতের সিপাইপাড়া এলাকার মাদক বিক্রেতা ভুট্টুর বাড়িতে যান। সেখানে ভুট্টুর সঙ্গে তাদের বাগ-বিতণ্ডা হয়। একপর্যায়ে ২ জন পুলিশ সদস্য ভুট্টুকে হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে আসতে চাইলে ভারতীয়রা ক্ষুব্ধ হয়ে তাদের ধাওয়া করে।
এজাহার থেকে জানা যায়, এসময় তারা পুলিশ সদস্য ওমর ফারুককে আটকে রেখে মারধর করে। বাকিরা পালিয়ে আসতে সক্ষম হয়। পরে পাশের চানাকিয়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। রাতেই পুলিশ হাড়িভাসার টেনশন মার্কেট থেকে পুলিশ সদস্য ওমর ফারুকের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে। গতকাল সোমবার সন্ধ্যায় ওমর ফারুককে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত এনে পুলিশের হাতে তুলে দেয় বিজিবি।
এদিকে, আগে থেকেই পুলিশের নজরবন্দি ছিলেন এএসআই মোশারফ হোসেন। আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) তাদের আদালতে উপস্থিত করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পুলিশ জানিয়েছে, মামলার বাকি ২ জন আসামী পলাতক রয়েছেন। মামলার অভিযোগে ওই ২ জন পুলিশ সদস্যের সঙ্গে সীমান্তের মাদক কারবারিদের যোগাযোগ রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।
পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পাসপোর্ট ছাড়াই অবৈধভাবে বাংলাদেশের সীমানা অতিক্রম করে ভারতে অনুপ্রবেশের অভিযোগে ওই ২ জন পুলিশ সদস্যসহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের সঙ্গে মাদক বিক্রেতাদের যোগাযোগ ছিল। পুলিশ সদস্য মোশারফ হোসেন ও ওমর ফারুককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি ২ জন আসামীকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.