মাদকসেবনে রাশিয়ান প্রকৌশলীসহ তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: মদপানের আলাদা আলাদা ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র ও এক বিদেশী প্রকৌশলীর মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো দুই প্রকৌশলী এবং এক রুয়েট শিক্ষার্থী।

আজ রোববার সকালে তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। মৃত শিক্ষার্থীরা হলো- রাবির আইন বিভাগের ২য় বর্ষের ছাত্র ও কুষ্টিয়ার দৌলতপুর থানার কবির আলম খানের ছেলে মুহতাসিম রাফি খান ও অর্থনীতি বিভাগের ১ম বর্ষের ছাত্র ও নীলফামারীর ডোমারের ছোট রাউতরা গ্রামের পুনেন্দ্র রায়ের ছেলে তুর্য রায়।

এদের মধ্যে মুহতাসিম নগরীর সালসাবিল ও তুর্য সাইদ টাওয়ার নামে দুটি ছাত্রাবাসে থাকতেন বলে জানা গেছে। এদের  সাথে মদ খেয়ে রুয়েটের রকি আহমেদ নামের আরেকজন  ছাত্র অসুস্থ হয়েছেন। সে হাসপাতালে চিকিৎসাধীন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির সাংবাদিকদেরকে জানান, গত শনিবার রাতে মদপান করে অসুস্থ হয়ে পড়লে দুই ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে, বিষাক্ত মদপানে করে পাবনা জেলার রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পে কর্মরত  মিচি মাই জিমা (৪১) নামে একজন রাশিয়ান প্রকৌশলী মারা গেছেন। একই ঘটনায় অসুস্থ আরো দুই প্রকৌশলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, মদপানের পর তিন প্রকৌশলী অসুস্থ হয়ে পড়লে শনিবার দুপুরে তাদেরকে পাবনা জেলা সদর হাসপাতালে নেয়া হয়। তবে অবস্থার অবনতি হলে রাজশাহী
মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই প্রকৌশলী জিমা মারা যান। বাকি দুজন এখনো হাসপাতালে চিকিৎসাধীন।

এবিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাবির দুই শিক্ষার্থীর মৃত্যু মদপানে নাকি অন্য কোনো কারণ আছে তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া, রাশিয়ান নাগরিকের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে, তারা  এলকোহল সেবন করেছিলেন। অসুস্থ দুইজন এখনো রাজশাহীর একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.