মাত্র ৪০ মিলিমিটার বৃষ্টিতে ভাসল খুলনা মহানগরী (ভিডিও)

খুলনা ব্যুরো: নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিপাত। আজ বুধবার সকাল থেকেই থেমে থেমে ভারী বর্ষণ।মাত্র ৪০ মিলিমিটার বৃষ্টির প্রভাবে ভাসল খুলনা মহানগরীর অলিগলি,নিন্মাঞ্চলের ঘরবাড়ি। শহরের বুকে পানি জমে বিপর্যস্ত যান চলাচল, নাজেহাল শহরবাসী। দুপুর থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে।
খুলনা আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ আমিরুল আজাদ জানিয়েছেন, আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খুলনায় বৃষ্টি হয়েছে ৪২ মিলিমিটার। যার মধ্যে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হয়েছে ২ মিলিমিটার। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪০ মিলিমিটার।
নগরীর দুইটি মূল সড়ক কেডিএ এভিনিউ ও লোয়ার যশোর রোড  জেগে থাকলেও আর সব রাস্তা তলিয়ে গেলো  হাটু সমান পানির নিচে ।নগরের শিববাড়ি মোড়, শান্তিধাম মোড়, রয়েল মোড়, বাইতিপাড়া, মডার্ন ফার্নিচার মোড়, পিকচার প্যালেস মোড়, পিটিআই মোড়, সাত রাস্তার মোড়, শামসুর রহমান রোড, আহসান আহমেদ রোড, দোলখোলা, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, ময়লাপোতা, বড় বাজার, মির্জাপুর রোড, খানজাহান আলী রোড, বয়রা, মুজগুন্নী, খালিশপুর, দৌলতপুর, নতুনবাজার, পশ্চিম রূপসা, রূপসা স্ট্যান্ড রোড, সাউথ সেন্ট্রাল রোড, বাবুখান রোড, লবণচরাবান্দা বাজারসহ প্রায় সব এলাকার রাস্তায় পানি আটকে ছিল। এসব এলাকার অনেক ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি উঠেছে। অনেক এলাকার ভবনের নিচতলা পানিতে ডুবে যায়।
বৃষ্টির কারণে শহরে নিম্নবিত্ত মানুষের ভোগান্তি তৈরি হয়েছে।  জরুরি প্রয়োজনে লোকজন বাইরে বের হলেও কাকভেজা হয়ে ফিরেছেন। দুর্ভোগে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষক-শিক্ষার্থী ও অফিসগামী কর্মীরা। সড়কে রিক্সাভ্যান তেমন চলাচল না করায় বৃষ্টির মধ্যে ছাতা মাথায় অনেকে কর্মস্থলে উপস্থিত হয়েছেন। তবে বৃষ্টির কারণে কাজ বন্ধ থাকায় আয়-রোজগার কমে যাওয়ায় দিনমজুর ও নিম্নআয়ের মানুষজন দুর্ভোগে পড়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.