মহেশপুরের পরানপুরে কলাগাছের সাথে শত্রুতা

ঝিনাইদহ প্রতিনিধি:  ঝিনাইদহের মহেশপুর উপজেলার এস’বিকে ইউনিয়নের পরানপুর শফিয়ার রহমানের ১৯ শতক জমির  ১৬০ টি কলা গাছ গত ২৮ অক্টোবর বিকালে কেটে সাবাড় করে দিয়েছে তার প্রতিপক্ষরা।
এ ঘটনায় শফিয়ার রহমান ঐ রাতেই বাদী হয়ে প্রতি পক্ষদের ৭ জনের নাম উল্লেখ করে ফসলের ক্ষতি সাধন করাসহ ঐ জমি দখল করায় তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার এস,বিকে ইউপির ১৫১ নং- সুন্দরপুর মৌজার ৫০৮ ও ৫১৮ খতিয়ানের ১৯৯১ সাবেক ১৮৯৯ হাল ৩২৯২ নং দাগে ৬৬ শতক জমির মধ্যে ১৯ শতক জমির রেকর্ড অনুযায়ী মালিক হয়ে দীর্ঘ ৫-৬ বছর যাবত চাষাবাদ করে গত ২ বছর আগে ঐ জমিতে কলা গাছ লাগিয়ে পরিচর্চা করে আসছিল।
প্রতিপক্ষ খালেক ধাবক ও আজমত ধাবকেরা বিরোধপূর্ন জমিটি আদালতের রায় পেয়ে নিজেদের জমি দাবী করে ঐ জমিতে থাকা ১৬০টি কলা গাছ কেটে একেবারে সাবাড় করে দিয়েছে।
এ ঘটনায় শফিয়ার রহমান বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ উভয় পক্ষকে কাগজ পত্রসহ থানায় হাজির হওয়ার নির্দেশ দেন। তাতে বাদী পক্ষ হাজির হলেও বিবাদীগন হাজির হয়নি।
এ ব্যাপারে বিবাদী পক্ষ খালেক ও আজমত গংয়ের সাথে যোগাযোগ করলে তারা বলেন জমিটি আমাদের ছিল। গত ৩ বছর আগে শফিয়ার রহমান গং মাঠ পর্চা রেকর্ডের বলে আমাদের নিকট থেকে জোর পুর্বক দখল করে নেয়।
বিরোধপূর্ন জমিটি নিয়ে গত ৩ বছর ধরে আদালতে মামলা চলার পর গত ১-১০-২০১৯ ইং তারিখে ১২৭৯ স্বারক নং মহেশ পিটিশন ৩১৭/২০১৬ নং মামলায় বিজ্ঞ আদালত জমিটি আমাদের দখলের রায় দিয়ে শফিয়ার গংয়ের  বিরুদ্ধে নিশেধাজ্ঞার নোটিশ জারি করেছে। উক্ত রায়ের ফলে আমরা আমাদের জমিটি দখলে নিয়েছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.