মহান শহিদ দিবস ও ৭ মার্চ উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে প্রস্তুতিমুলক সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ ও ‘ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে প্রস্তুতিমুলক সভা হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়। জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে সভায় আলোচনায় অংশ নেন, সদর আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, কবি এনামুল হক তুফানসহ অন্যরা।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাকিউল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগীয় প্রধান ড. মাজহারুল ইসলাম তরু, সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক উম্মে কুলসুম, জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহার আলী প্রাং, জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুর রশিদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান খাঁন, জেল সুপার মোঃ মজিবুর রহমান মজুমদার, জেলা এ্যাকাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার মোহম্মদ সাবির ইসলাম, জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক মোঃ ছাবের আলী, আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ কামরুল ইসলাম, লাক্ষা গবেষনা কেন্দ্রের বৈজ্ঞানিক সহকারী গোলাম মর্ত্তুজা, জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, বিনা উপকেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ মোঃ হাসানুজ্জামান, জেলা সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মিজান, জেলা কৃষকলীগের সভাপতি এ্যাড. আব্দুস সামাদ বকুল, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহবায়ক মরসালিন হক, চেম্বারের পরিচালক শহিদুল ইসলাম শহিদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, ইমাম ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।
সভায় মহান শহিদ দিবস ও ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনে বিভিন্ন কর্মসুচী বিষয়ে আলোচনা করা হয়। তারমধ্যে অন্যতম, শহরকে সুসজ্জিত করা, শিক্ষার্থীদের জন্য কবিতা, রচনা, সঙ্গীত, নৃত্য ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার আয়োজনের জন্য শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমীকে দায়িত্ব দেয়া হয়। নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষকে বই মেলা আয়োজনের ব্যবস্থা গ্রহনের জন্য দায়িত্ব দেয়া হয়।
তাছাড়া শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, মসজিদ, মন্দিরে শহীদদের জন্য প্রার্থনা করা, ভ্রাম্যমান প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন বিষয়ে আলোচনা করা হয়। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন বিকেলে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে সকলে ঐক্যমত পোষন করেন। একই স্থানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উভয় দিনে স্বাস্থ্যবিধি মেনে সকলের উপস্থিতি কামনা করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.