মশার উপদ্রবে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে পড়েছেন। বিকেলের পর থেকে কক্ষে কিংবা ক্যাম্পাসের কোনো জায়গায় বসে থাকারও উপায় নেই বলে জানায় শিক্ষার্থীরা। ক্যাম্পাস ও হলের আশপাশের ঝোঁপঝাড়, জঙ্গল, ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার না করায় মশার উপদ্রব বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কোয়ার্টার ও আবাসিক হলগুলোর পাশের ঝোপ-জঙ্গল ও ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার না করায় ক্যাম্পাসে মশা বিস্তার বৃদ্ধি পেয়েছে। মশার কামড়ে ক্যাম্পাসের পুরাতন ফোকলোর চত্বর (ইবলিশ চত্বর), শহীদ মিনার, পরিবহণ মার্কেট, টিএসসিসি, সিনেট ভবন চত্বরসহ পুরা ক্যাম্পাসে শিক্ষার্থীদের চলাফেরা করা দায় হয়ে গেছে। শুধু তাই নয় আবাসিক হলগুলোতে মশার উপদ্রবে থাকা কষ্টকর হয়ে পরেছে।

হলের পাশে জঙ্গল ও ড্রেনগুলো পরিষ্কার না করায় অত্যধিক মশার সৃষ্টি হয়েছে বলে মনে করেন রাবির মতিহার হলের শিক্ষার্থী জামিরুল ইসলাম। তিনি বলেন, মশার উপদ্রবে বসে একটু পড়াশোনা করতে পারছি না। হলের আশেপাশে সকল জঙ্গল পরিষ্কার করলে মশার উপদ্রব কমে যাবে।

বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষার্থী সিলভী বিটিসি নিউজকে বলেন, হটাৎকরে মশার উপদ্রব বেড়ে যাওয়ায় হলে পড়াশোনা করা সম্ভব হচ্ছে না। মশার উপদ্রপ থেকে বাঁচতে মশাড়ির ভিতর পড়াশোনা করতে হয়। এতে পড়াশোনার মনযোগ ক্ষুণœ হয়।

এছাড়াও শিক্ষার্থীদের আড্ডাস্থল বিশেষ করে টুকিটাকি চত্ত্বর,শহীদ মিনার, টি.এস,সি,সি, প্যারিস রোড,লাইব্রেরির পিছনে,মশার উপদ্রব একটু বেশিই বলে জানিয়েছেন সাধারন শিক্ষার্থীরা।

মশা নিধন ব্যপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু আশ্বস্থ করে বিটিসি নিউজকে বলেন, মশার ব্যাপারে কালই রাজশাহী সিটি কর্পোরেশনের সঙ্গে কথা বলব। যত তারাতারি সম্ভব বিশ্ববিদ্যালয়ের আশেপাশের সকল জঙ্গল পরিষ্কার করে মশা নিধন স্প্রে প্রয়োগ করব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.