মরক্কোয় ভূমিকম্প: ক্ষতিগ্রস্তদের জন্য ম্যাচ বোনাস নিবেন না মরক্কোর ফুটবলাররা

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাধারণত একটি দেশের খেলোয়াড়রা তাদের দেশের মানুষের কাছ থেকেই সবচেয়ে বেশি সমর্থন পেয়ে থাকেন। কিন্তু যখন আপনার দেশের মানুষ স্মরণকালের অন্যতম ভয়াবহ দুর্যোগে আক্রান্ত হবে তখন একজন ক্রীড়াবিদের কর্তব্য কেমন হওয়া উচিত বিশ্ববাসী তা দেখল মরক্কোর ফুটবলারদের কাছ থেকে।
শুক্রবার (৮ সেপ্টেম্বর) মরক্কোর ঐতিহ্যবাহী শহর মারাকেশের প্রায় ৭২ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মরক্কোর উচ্চ অ্যাটলাস পর্বতমালায় একটি ৭.২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, বুধবার পর্যন্ত ভূমিকম্পে বড় ধরনের ক্ষয়ক্ষতির পাশাপাশি ২৯০১ জন প্রাণ হারিয়েছে এবং প্রায় সাত হাজার আহত হয়েছে। উদ্ধার তৎপরতা অব্যাহত থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশা করা হচ্ছে, বিশেষ করে আরও খারাপভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলে উদ্ধারকারীরা যখন পৌঁছাবে।
ভয়াবহ এই ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি প্রদর্শন করে মরক্কোর জাতীয় ফুটবল দলের খেলোয়াড় এবং কোচিং স্টাফ আফ্রিকান কাপ অব নেশনস পর্যন্ত তাদের সব ম্যাচ বোনাস ক্ষতিগ্রস্তদের জন্য দান করার সিদ্ধান্ত নিয়েছে।
১২ সেপ্টেম্বর মঙ্গলবার মরক্কোর জাতীয় ফুটবল দলের অধিনায়ক রোমান সাইস তার ইনস্টাগ্রামে তিন ভাষায় পোস্ট করে এই ব্যাপারটি জানান।
তিনি বলেন, আমরা আপনাদের ব্যথায় ব্যথিত এবং আমরা সবসময় আপনাদের পাশে আছি। আফ্রিকান কাপ পর্যন্ত জাতীয় দলের সব খেলোয়াড় এবং কোচ তাদের সমস্ত ম্যাচে বোনাস দান করবেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.